counter ‌শেরপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন জ‌বিয়ান ফোরা‌মের যাত্রা শুরু

শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

‌শেরপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন জ‌বিয়ান ফোরা‌মের যাত্রা শুরু

  • 2
    Shares

শেরপুর প্রতিনিধি: দেশের অন্যতম শিক্ষাঙ্গন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন শেরপুর জেলা জবিয়ান ফোরামের কমিটি গঠিত হয়েছে। এক বছর মেয়াদী এই কমিটিতে বিশ্ব‌বিদ্যাল‌য়ের ২০০৩-২০০৪ শিক্ষাব‌র্ষের মোঃ জসীম উদ্দিনকে সভাপতি, ২০০৩-২০০৪ শিক্ষাবর্ষের মো: মহিউদ্দিন সোহেলকে সিনিয়র সহ-সভাপতি ও ৫ম ব্যাচের শিক্ষার্থী মোঃ র‌কিব হাসান লে‌নিন সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

জ‌বির ৯৭-৯৮ সেশনের শিক্ষার্থী,শেরপুর জেলা আওয়ামীলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক ও শেরপুর জেলা জবিয়ান ফোরামের প্রধান উপদেষ্টা আনোয়ারুল হাসান উৎপল গেল শুক্রবার সন্ধ্যায় শহরের নবারুন পাবলিক স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত এক বর্ধিত সভায় উপস্থিত সকল জবিয়ানদের সর্বসম্মতিতে এ কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলো সিনিয়র সহ-সভাপতি : মহিউদ্দিন সোহেল সহ-সভাপতি : এরশাদ হোসাইন, শহিদুল হক রুবেল মিয়া, আবুল বাশার, বিল্লাল হোসাইন। যুগ্ম-সাধারণ সম্পাদক : সাফি বিন দোহা সিফাত ,জি এম নাহিদ। সাংগঠনিক সম্পাদক :আব্দুল্লাহ আল মামুন, সহ-সাংগঠনিক সম্পাদক :তৌহিদ তৃন্ময় ও হাসিন মাহতাব ফাহাদ। কোষাধ্যক্ষঃ আলমগীর হোসাইন। আপ্যায়ন সম্পাদক : হুমায়ূন কবির। দপ্তর সম্পাদক :আব্দুল আজিজ আকাশ। ছাত্র কল্যাণ সম্পাদক :আবু রায়হান রকি ,সহ-ছাত্র কল্যাণ সম্পাদক :রাকিবুল ইসলাম রিয়াদ। গণ যোগাযোগ ও উন্নয়ন সম্পাদক : আরমান হাসান, সহ সম্পাদক : মোজাহিদ বিল্লাহ। ধর্ম সম্পাদক :আমিনুল ইসলাম। দপ্তর সম্পাদক :আব্দুল আজিজ আকাশ নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। কার্যকরী সদস্য : ইমতিয়াজ আহমেদ শৈবাল,মিঠুন রাকসাম,হাফিজুর রহমান,জাকিয়া তানজিন তিশা,আফরোজা নিরা,আসাদুজ্জামান আসাদ নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

পরে প্রধান অতিথির বক্তব্যে আনোয়ারুল হাসান উৎপল ব‌লেন,‘ জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের আমার এতগু‌লি ভাই‌‌দের এই সমা‌বে‌শে আমি আস‌তে পে‌রে নি‌জে‌র গর্ববোধ হ‌চ্ছে। প্রাণের এই সংগঠন যেন সব সময় জবিয়ান‌দের বিপ‌দে আপ‌দে পা‌শে থাক‌তে পা‌রে সেই প্রত্যাশা সব সময়ের জন্য। আর যত‌দিন সংগঠ‌নের নি‌জস্ব কো‌নো অফিস না হ‌বে; তত‌দিন শেরপুর শহ‌রে আ‌লিশান রেস্টু‌রেন্ট ও‌ নবারুন পাব‌লিক স্কুল‌ জবিয়ানদের জন্য যে কো‌নো সময় উন্মুক্ত।

অনুষ্ঠা‌নে উপ‌স্থিত সা‌বেক জ‌বিয়ান শেরপুরের সহকারী‌ ক‌মিশনার ও নির্বাহী ম্যাজি‌স্ট্রেট মোঃ মিজানুর রহমান। তি‌নি ব‌লেন ‘শেরপু‌রে এক টুক‌রো জ‌বিয়ান ভাই‌দের পে‌য়ে কতটা ভা‌লো লাগ‌ছে তা মু‌খে প্রকাশ করা যা‌বেনা। এই সংগঠ‌নের সা‌র্বিক মঙ্গল কামনা ক‌রি।’ পাশে আছি সব সময় ।

অনুষ্ঠা‌নে উপ‌স্থিত আরেক জ‌বিয়ান ও শেরপুরের প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের প‌রিদর্শক নয়ন রায় বলেন,শেরপুর এসে প্রথম প্রথম নিজেকে বড্ড একা মনে হতো এখন থেকে আর নিজেকে একা মনে হচ্ছেনা কারণ আমার অনেক গুলো জবিয়ান ভাই এখন আমার পাশে আছে । আমরা মিলিত হবো সেই আগের মতোই, মেতে উঠবো, আনন্দ করবো।

নব‌নির্বা‌চিত সভাপ‌তি জসীম উদ্দিন ব‌লেন, ‘ জ‌বিয়া‌নের পা‌শে জবিয়ান’ এই শ্লোগান সাম‌নে রে‌খে আমা‌দের পথ চলা। আমরা যেন আমা‌দের জ‌বিয়ান ভাই‌দের সা‌থে নি‌য়ে কাজ কর‌তে পা‌রি ; এই জন্য সক‌লের কা‌ছে দোয়া কামনা ক‌রি’

নব‌নির্বা‌চিত সাধারণ সম্পাদক র‌কিব হাসান লে‌নিন ব‌লেন, ‘ আমরা যেন জ‌বিয়ান ভাই‌দের পা‌শে দ্বারা‌তে পা‌রি ; আমা‌দের উ‌দ্দেশ্য সফল কর‌তে‌ পা‌রি এই জন্য সবার কা‌ছে দোয়া চাই।’

কার্যনির্বাহী কমিটির উপ‌দেষ্টা মন্ডলী‌তে সাবেক জবিয়ান হাকিম বাবুল, মানিক দত্ত ,সৈকত মাহমুদ, মোঃ মনির হোসেন মিন্টু সম্মানিত উপদেষ্টা হি‌সে‌বে রয়েছেন । পর্যায়ক্রমে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক আরো সাবেক ও বর্তমান জবিয়ান সদস্য হিসেবে ও সম্মানিত উপদেষ্টা হিসেবে সংযুক্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়।

এই বিভাগের আরো খবর