counter ২০২১ সালে বাংলাদেশে তৈরি হবে বিমান

শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

২০২১ সালে বাংলাদেশে তৈরি হবে বিমান

  • 4
    Shares

ডেস্কনিউজঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) ভাইস চ্যান্সেলর এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক বলেছেন, আগামী ২০২১ সালেই বাংলাদেশে বিমান তৈরির কাজ শুরু করতে পারবো।

এসময় তিনি জানান, বাইরের কিছু কোম্পানি যারা বিশ্বমানের এয়ার ক্রাফট তৈরি করে; মূলত তাদের সহযোগিতায় বিমান তৈরির উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে অনুষ্ঠিত এক ওয়েব কনফারেন্সে এসব তথ্য দেন এএইচএম ফজলুল হক।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এখানে যথেষ্ট পরিমাণে কর্মসংস্থানের সুযোগ হবে। আমরা চাই না বিদেশ থেকে লোক এসে এই কাজগুলো করুক। বরং আমরা চাই আমাদের ছেলেরা এই জায়গাগুলো পূরণ করুক।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে এএমই ডিপার্টমেন্ট খোলা হয়েছে। ২০২১ সালে যারা পাস করে বের হবে তাদের জন্যে এখানে কাজের সুযোগ থাকবে।

এক পরিসংখ্যানের বিষয় উল্লেখ করে এএইচএম ফজলুল হক আরও বলেন, এই খাতে বর্তমানে পাইলট, ইঞ্জিনিয়ার, ম্যানেজমেন্ট এবং টেকনিশিয়ানের ঘাটতির সংখ্যা ১০ লাখের উপরে।

তিনি আরো বলেন, এটা মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন। তিনি এই খাতে প্রচুর সম্ভাবনা দেখেছেন। প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। তিনি প্রায়োরিটি হিসেবে এই বিশ্ববিদ্যালয়ের কাজে সহযোগিতা প্রদান করছেন এবং নির্দেশনা দিচ্ছেন।

এদিকে গত বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। লালমনিরহাটে অবস্থিত দ্বিতীয় মহাযুদ্ধের সময়ের পরিত্যক্ত বিমানবন্দরটিকেই দেশের প্রথম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়’ এর মূল ক্যাম্পাস হিসেবে ঠিক করা হয়েছে।

এই বিভাগের আরো খবর