counter স্ত্রী-সন্তানসহ করোনায় আক্রান্ত ধর্ম সচিব

মঙ্গলবার, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

স্ত্রী-সন্তানসহ করোনায় আক্রান্ত ধর্ম সচিব

  • 5
    Shares

ডেস্ক নিউজ : নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম। গতকাল শনিবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন ৎ এ তথ্য নিশ্চিত করেছেন।

আনোয়ার হোসাইন বলেন, ‘করোনা রিপোর্ট পজিটিভ আসার পর ধর্ম সচিব ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁর কোনো জটিল সমস্যা নেই। তাঁর স্ত্রী ও এক সন্তানও করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁর স্ত্রীও একই হাসপাতালে ভর্তি আছেন।’

এর আগে গত ১৩ জুন করোনায় আক্রান্ত হয়ে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, মো. নূরুল ইসলাম গত বছরের ৩০ ডিসেম্বর থেকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করছেন। তিনি নবম ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে ১৯৯১ সালে সরকারি চাকরিতে যোগ দেন।

মো. নূরুল ইসলাম তাঁর সুদীর্ঘ চাকরিজীবনে অত্যন্ত সুনাম এবং দক্ষতার সঙ্গে যেমন মাঠপর্যায়ে কাজ করেছেন, তেমনি সচিবালয়ে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় এবং ডেস্কে কাজ করে নিজেকে বিকশিত করেছেন। চাকরিজীবনের শুরুতে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সহকারী সচিব হিসেবে যোগ দেন। পরে তিনি ১৯৯৬ সালে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী সতীশ চন্দ্র রায়ের সহকারী একান্ত সচিব এবং ২০০৮ সালে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানের একান্ত সচিব হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে রাঙামাটি জেলার নানিয়ারচর এবং রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় কাজ করেন। মো. নূরুল ইসলাম গাজীপুর জেলার জেলা প্রশাসক এবং জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে তিন বছর ছয় মাস দায়িত্ব পালন শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যুগ্ম সচিব হিসেবে যোগদান করেন। তিনি ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে সচিব হওয়ার ঠিক আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. নূরুল ইসলাম ১৯৬২ সালের ২৯ সেপ্টেম্বর দিনাজপুরের বিরল উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ধকুরঝাড়ী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং দিনাজপুর সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

মো. নূরুল ইসলাম সরকারি দায়িত্ব পালনের অংশ হিসেবে ভারত, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, কানাডা, বেলজিয়াম, ব্রাজিল, ইতালি, নেদারল্যান্ডস, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, চীন, জাপান, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, অস্ট্রিয়া, চেক রিপাবলিক, তুরস্ক, স্পেন, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। ব্যক্তিগত জীবনে মো. নূরুল ইসলাম ও তাঁর সহধর্মিণী ফিরোজা বেগম দুই ছেলে ও এক কন্যাসন্তানের পিতা-মাতা। মো. নূরুল ইসলাম বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সহসভাপতি এবং রংপুর বিভাগ সমিতি, ঢাকার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত।

সুত্র:এনটিভি অনলাইন

এই বিভাগের আরো খবর