counter স্কুল ছাত্রকে নির্যাতন ও মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন

মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

স্কুল ছাত্রকে নির্যাতন ও মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন

  • 30
    Shares

শেরপুর প্রতিনিধি : শেরপুর জজ আদালতের বিচারকের গাড়ি চালক আব্দুল বাতেন কর্তৃক দশম শ্রেণির স্কুলশিক্ষার্থী আলমাছকে চোর সাব্যস্ত করে নির্যাতনের প্রতিবাদে ও বাতেনের শাস্তির দাবীতে মানব বন্ধন করেছেন কয়েক’শ এলাকাবাসী।
শনিবার (২৫ জুলাই) বেলা এগারোটায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পশ্চিম সমশ্চুড়া বাজারে এলাকাবাসীর আয়োজনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
স্থানীয় বাসিন্দা আজগর আলীর সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, প্রতিরোধযোদ্ধা মতিউর রহমান, নির্যাতনের প্রত্যক্ষদর্শী বাবুল মিয়া, স্কুল শিক্ষক রেজাউল করিম, হাবিবুর রহমান, রবিউল ইসলাম প্রমুখ। মানব বন্ধনে একাত্মতা প্রকাশ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী আজাদ মিয়া।
মানব বন্ধনে বক্তারা বলেন, সমশ্চুড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আলমাছ গত ২২ জুলাই বুধবার সকালে নিজের চাষ করা কাঁকরোল নিয়ে ঝিনাইগাতির হলদিগ্রাম বাজারে পাইকারী বিক্রি করতে যায়। এসময় পূর্ব বিরোধের জের ধরে ওই গ্রামের বাসিন্দা ও শেরপুর জজ আদালতের গাড়িচালক আব্দুল বাতেন কাঁকরোল বিক্রিত টাকা তার ভাইয়ের দোকান থেকে চুরি হওয়া টাকা বলে চোর স্যাব্যস্ত করে হাত বেঁধে মধ্যযুগীয় কায়দার বেধড়ক মারধর করে। পরে বাতেন থানা পুলিশ ডেকে আলমাছকে চোর বলে ধরিয়ে দেয়। আমরা এর তীব্র নিন্দা ও সুষ্ঠু বিচার দাবী করছি। একই সঙ্গে গাড়িচালক বাতেনের কঠোর শাস্তি দাবী করছি।
তারা আরও বলেন, বিচারকের গাড়িচালক হওয়ার সুবাদে বাতেন এলাকায় ত্রাস ও নির্যাতনের রাজত্ব কায়েম করেছে। যেনতেন বিষয়ে সে মানুষের সাথে বিবাদে জড়িয়ে পড়ে এবং মিথ্যা মামলায় হয়রাণী করে। কিছুদিন আগে বন বিভাগের পাহাড়ি জমি দখল করে পাহাড় কাটার অপরাধে তার বিরুদ্ধে বন বিভাগ মামলা করে। এমতাবস্থায় গাড়িচালক বাতেনের হাত থেকে এলাকাবাসীকে বাঁচাতে প্রশাসন ও সরকারের সুদৃষ্টি কামনা করেন বক্তারা।

এই বিভাগের আরো খবর