counter সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শনিবারও চলছে মামলার শুনানি

মঙ্গলবার, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শনিবারও চলছে মামলার শুনানি

  • 2
    Shares

ডেস্ক নিউজ : গ্রামীণফোনের নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি হচ্ছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে। আজ শনিবার সাপ্তাহিক বন্ধের দিন সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যর বেঞ্চে এ মামলাটি ভার্চুয়ালি শুনানি শুরু হয়।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, শনিবারে আপিল বিভাগের কার্যতালিকায় মো. ফজলুল হক সর্দার বনাম গ্রামীণফোন লিমিটেড অ্যান্ড অদার্স নামে একটি মামলা শুনানির জন্য রয়েছে। বাদী পক্ষে আইনজীবী হিসেবে রয়েছেন চৌধুরী মো. জাহাঙ্গীর। অপরদিকে গ্রামীণফোনের পক্ষে রয়েছেন মোহাম্মদ আব্দুল হাই ও নাহিদা সুলতানা।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের দপ্তর থেকে জানানো হয়, করোনা পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট সশরীরে উপস্থিতি দীর্ঘদিন বন্ধ রয়েছে। তবে বন্ধের দিনে আজ সকালে গুরুত্ব অনুযায়ী মামলাটি কার্যতালিকায় আনা হয়। প্রধান বিচারপতির নেতৃত্বে ছয় সদস্যর বেঞ্চে ভার্চুয়ালি শুনানি শুরু হয়।

এদিকে গত বৃহস্পতিবার হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের সব বিচারপতির সমন্বয়ে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়। সভায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ভার্চুয়াল ও শারীরিক উপস্থিতি উভয় ধরনের আদালত পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা। চলতি সপ্তাহ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ জানায়, প্রায় ৪০ জন হাইকোর্ট বিভাগের বিচারপতি শারীরিক উপস্থিতিতে আদালত পরিচালনার ইচ্ছে পোষণ করেন। যাঁরা শারীরিক উপস্থিতিতে আদালত পরিচালনা করতে ইচ্ছুক নন, তাঁদের ভার্চুয়াল বেঞ্চ দেওয়ার সিদ্ধান্ত হয় ফুলকোর্ট সভায়।

এদিকে ২০২০ সালের অবকাশকালীন ছুটি বাতিলের পক্ষে মত দিয়েছেন বেশিরভাগ বিচারপতি। তবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানাননি প্রধান বিচারপতি।

এই বিভাগের আরো খবর