counter সিনেমার বাইরে নায়িকারা কী করেন?

শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সিনেমার বাইরে নায়িকারা কী করেন?

  • 1
    Share

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার অবস্থা বেশ কয়েক বছর ধরে টানাটানির মধ্যে দিয়ে যাচ্ছে। হল বন্ধ হওয়া, সিনেমা নির্মাণ করে যাওয়া, অভ্যন্তরীণ কোন্দল এবং সর্বশেষ করোনা ইনডাস্ট্রিকে নিয়ে গেছে একদম তলানিতে। সিনেমার কাজ কমে যাওয়ায় বিকল্প পেশায় ঝুঁকেছেন নির্মাতা, নায়ক-নায়িকারা। কেউ পারিবারিক ব্যবসা দেখাশোনা করছেন আবার কেউ খুলেছেন নতুন ব্যবসা। ঢালিউডের নায়িকাদের পছন্দের তালিকায় রয়েছে ফ্যাশন হাউস আর বিউটি পার্লারের ব্যবসা।

অপু বিশ্বাস : ঢালিউড কুইনখ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস। শাকিব খানের বিপরীতেই অভিনয় করেছেন ৭২টিরও বেশি সিনেমায়। সিনেমার কাজ কমে যাওয়ায় গত বছর ৯ ডিসেম্বর বিকল্প পেশায় ঝুঁকেছেন তিনি। বিউটি পার্লার, ফটো স্টুডিও, মিটিং ও ডান্স ফ্লোর নিয়ে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘এপিজে ফ্লোর’। রাজধানীর নিকেতনে অবস্থিত অপুর এ প্রতিষ্ঠানটি বেশ ভালোই চলছে বলে জানা গেছে।

মাহিয়া মাহি : ঢালিউড প্রিন্সেস মাহিয়া মাহিও ঝুঁকেছেন ব্যবসার দিকে। ২০১৮ সালে সেপ্টেম্বরে রাজধানীর উত্তরা ‘ভারা’ নামের ফ্যাশন হাউস চালু করেন মাহি। মাহির ফ্যাশন হাউসের সব পোশাক তৈরি করেন স্থানীয় নারী কর্মীরা। নারীদের স্বাবলম্বী করতেই মাহির এ উদ্যোগ বলে জানান তিনি।

ইয়ামিন হক ববি : হালের ক্রেজ ইয়ামিন হক ববি। সম্প্রতি রেস্টুরেন্ট ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছেন। ‘ঢাকাইয়া পাক্কি’ নামের তার ওই রেস্তোরাঁটি বনানীতে অবস্থিত। ব্যবসা প্রতিষ্ঠান খোলার কথা ববি স্বীকার না করলেও খোঁজ নিয়ে জানা গেছে, প্রযোজক সাকিব সনেটের সঙ্গে যৌথভাবে এটি শুরু করেছেন তিনি। ব্যবসার খোঁজখবরও রাখছেন নিয়মিত।

নুসরাত ফারিয়া : বড় বোন ইসরাত মারিয়ার সঙ্গে ‘মারিয়াস ব্রাইডাল স্টুডিও অ্যান্ড বিউটি কেয়ার’ নামের বিউটি পার্লার খুলেছেন ঢালিউডের হটেস্ট ডিভা নুসরাত ফারিয়া। ২০১৯ সালে প্রতিষ্ঠানটি চালু করেন তিনি। ফ্যাশন ও রূপসজ্জার বিষয়ে দারুণ আগ্রহ থেকেই এটি চালু করেছেন বলে জানান নুসরাত ফারিয়া। অভিনয়ে ফাঁকে প্রতিষ্ঠানটিতে সময়ও দেন তিনি।

নিপুণ : ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ নামের প্রতিষ্ঠানটি পরিচালনা করেন চিত্রনায়িকা নিপুণ। ২০১৬ সালের ৪ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি চালু করেন তিনি। অনেক দিন ধরেই ঢাকায় আন্তর্জাতিক মানের একটি বিউটি সেলুন প্রতিষ্ঠার স্বপ্ন ছিল নিপুণের। কুমিল্লার মেয়ে নিপুণ অভিনয় ক্যারিয়ারে ৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন।

মৃদুলা আহমেদ রেসি : বিউটি পার্লার ব্যবসার সঙ্গে যুক্ত রেসি অনেক দিন থেকেই। মেয়েদের পাশাপাশি ছেলেদের জন্যও বিউটি সেলুন প্রতিষ্ঠা করেছেন তিনি। ‘দ্য বারবার স্টেশন- মি. কাটস’ নামের প্রতিষ্ঠানটি চালু করেন চলতি বছর ২৭ আগস্ট। ঢাকাই সিনেমার বেশকিছু ব্যবসা সফল সিনেমার নায়িকা মৃদুলা আহমেদ রেসি। ডিপজলের সঙ্গে জুটিবদ্ধ হয়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

মিষ্টি জান্নাত : চিত্রনায়িকা মিষ্টি জান্নাত ফ্যাশন হাউস ব্যবসার সঙ্গে জড়িত হয়েছেন ২০১৭ সালে। রাজধানীর পুলিশ প্লাজায় অবস্থিত তার প্রতিষ্ঠানটি। ‘জান্নাত এক্সপ্রেস’ প্রতিষ্ঠার পর রেস্তোরাঁ ব্যবসা শুরু করেন মিষ্টি জান্নাত। একই বছর তিনি চালু করেন ‘সিনে ক্যাফে’ রেস্তোরাঁটি। এটি তিনি সাজিয়েছেন একেবারেই চলচ্চিত্রের আদলে।

এ ছাড়া আলাদাভাবে ফ্যাশন ব্যবসার সঙ্গে যুক্ত চিত্রনায়িকা সুস্মি রহমান, অমৃতা খান ও মারজান জেনিফা। আর ‘থ্রি ডিভাস’ নতুন ব্যবসা প্রতিষ্ঠান চালু করেছেন চিত্রনায়িকা বিপাশা কবির, আঁচল আঁখি ও রোমানা নীড়। জুয়েলারি থেকে শুরু করে মেয়েদের ড্রেস, রূপচর্চার জন্য বিভিন্ন প্রসাধনী আমদানি করার পরিকল্পনা তাদের।

এই বিভাগের আরো খবর