counter সংক্রমণ রোধে নেই কার্যকরী পদক্ষেপ, নতুন শনাক্ত ৪২ জন মোট আক্রান্ত ১৩১৯

বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সংক্রমণ রোধে নেই কার্যকরী পদক্ষেপ, নতুন শনাক্ত ৪২ জন মোট আক্রান্ত ১৩১৯

  • 46
    Shares

নিজস্ব প্রতিবেদক : নরসিংদী জেলায় বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা। নতুন করে আরও ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১ হাজার ৩১৯ জন। এদের মধ্যে সদর উপজেলায় ৮৫৬ জন, শিবপুর উপজেলায় ১২৩ জন, পলাশ উপজেলায় ১০৭ জন, মনোহরদী উপজেলায় ৭০ জন, বেলাব উপজেলায় ৭০ জন ও রায়পুরা উপজেলায় ৯৩ জন।

এ পর্যন্ত এ জেলায় মৃত্যু হয়েছে ২৮ জন। এদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ১৮ জন, পলাশ উপজেলায় ১ জন, বেলাব উপজেলায় ৩ জন, রায়পুরা উপজেলায় ৩ জন, মনোহরদী উপজেলায় ২ জন ও শিবপুর উপজেলায় ১ জন। আজ শনিবার (২৭ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেন নরসিংদী সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন।

এ জেলা থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ৬ হাজার ৮২২ টি আর ফলাফল পাওয়া যায় ৬ হাজার ২৭১টি। এ পর্যন্ত আইসোলেশন মুক্ত ৮৫৫ জন, হাসপাতালে আইসোলেশনে আছে ২৮ জন ও হোম আইসোলেশনে আছে ৪০৮ জন। উল্লেখ্য, নতুন ৪২ জন করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহ ও ফলাফল : ১৭ জুন নমুনা সংগ্রহ করে ১৮ জুন আইপিএইচ এ পাঠানো হলে ১০৯ টি নমুনার ফলাফল পাওয়া যায়।

এতে ৯টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ১, শিবপুর উপজেলার ১, পলাশ উপজেলার ১ ও রায়পুরা উপজেলার ২, মনোহরদী উপজেলায় ২, বেলাব উপজেলায় ২ জন ও একই ল্যাব পাঠানো ১৫ জুন সংগৃহীত ১৬ জুন পাঠানো ১১৪টি নমুনার মধ্যে ২৬ টি পজিটিভ রিপোর্ট আসে। এতে সদর উপজেলার ১৪টি, শিবপুর উপজেলার ৭টি, পলাশ উপজেলা ৩টি ও রায়পুরা উপজেলার ২টি।

এবং সার্ভেইল্যান্স এর আওতায় আইসিডিডি আরবিতে ২৫ জুন পাঠানো ১১টি নমুনার ৭টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে সদর উপজেলার ৬টি ও রায়পুরা উপজেলার ১টি।এদিকে নরসিংদী সদর উপজেলার মাধবদীর দুটি ওয়ার্ডে রেড জোন চিহ্নিত করে লকডাউন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর