counter শেরপুরে ৩'শত ৩৩ জন কৃষকের মাঝে বিনামূল্যে বন্যা সহিষ্ণু ধান বীজ বিতরণ

রবিবার, ১২ই জুলাই, ২০২০ ইং, ২৮শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

শেরপুরে ৩’শত ৩৩ জন কৃষকের মাঝে বিনামূল্যে বন্যা সহিষ্ণু ধান বীজ বিতরণ

  • 15
    Shares

শেরপুর প্রতিনিধি: শেরপুরের নকলায় ৩শ ৩৩জন জন কৃষকের মাঝে বন্যা সহিষ্ণু উচ্চ ফলনশীল হাইব্রিড জাতের আমন ধান বীজ বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (২৩জুন) সকালে উপজেলার বারমাইসা স্কুল মাঠে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব নিশ্চিত করে বিনামূল্যে প্রতিজন কৃষকের হাতে ৩ কেজি পরিমাণের এসব ধান বীজের প্যাকেট বিতরণ করা হয়।

বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ লিমিডেট এর সার্বিক আয়োজনে তাদের উৎপাদিত অ্যারাইজ এ.জেড ৭০০৬ জাতের বীজগুলি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভ্ট্টুু, নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিউল আলম লাভলু, বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ লি: এর ফিল্ড এসোসিয়েট কর্মকর্তা রফিকুল ইসলাম, বায়ারের স্থানীয় পরিবেশক শাহীন মিয়া প্রমূখ।

বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ লি: এর ফিল্ড এসোসিয়েট কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, করোনার মহামারির পাশাপাশি শ্রমিক সংকটের কারনে উপজেলার কৃষকদের কিছুটা ক্ষতি কিছুটা পোষানোর জন্য আসন্ন আমন মৌসুমে বায়ার কোম্পানির পক্ষ থেকে উপজেলার ৩শ ৩৩জন কৃষককে বিনামূল্যে এই ধান বীজ বিতরণ করা হয়েছে। বন্যা সহিষ্ণু এ ধানের বিঘাপ্রতি ফলন হবে ২২ থেকে ২৫ মণ। যা চাষ করলে কৃষকরা বেশ লাভবান হবেন।

এই বিভাগের আরো খবর