counter শেরপুরে জনগনের দ্বারপ্রান্তে পৌছে গেছে পল্লী বিদ্যুৎ: পাঁচ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন

শুক্রবার, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শেরপুরে জনগনের দ্বারপ্রান্তে পৌছে গেছে পল্লী বিদ্যুৎ: পাঁচ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন

  • 70
    Shares

শেরপুর প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) এর নির্দেশনা অনুযায়ী শতভাগ বিদ্যুতায়ন করতে নিরলস ভাবে দিনরাত কাজ করে যাচ্ছেন শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) প্রকৌশলী মোঃ আলী হোসেন এবং তাকে সহযোগিতা করেছেন নির্বাহী প্রকৌশলী মোঃ শেখ আহমেদ, ডিজিএম মোঃ আকবর আলী, সহকারী প্রকৌশলী মোঃ তৌফিক খান, এজিএম (এমএস) আশরাফ উদ্দিন, এজিএম (ইএনসি) মোঃ গিয়াস উদ্দিন, জুনিয়র ইঞ্জিনিয়ার নাজমুল ইসলাম, ইঞ্জিনিয়ার আবু তাহের, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির ঠিকাদারসহ সকল কর্মকর্তা ও কর্মচারীগন।

মাননীয় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কালজয়ী উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচির আওতায় শেরপুর জেলার পাঁচটি উপজেলা (শেরপুর সদর, নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী) সমূহকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যে সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী নকলা ও ঝিনাইগাতী উপজেলার শতভাগ বিদ্যুতায়ন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেছেন।

শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) প্রকোশলী মোঃ আলী হোসেন বলেন, নতুন গড়ে উঠা বাড়িসহ এখনো যারা বিদ্যুৎ সংযোগ পাননি তাদেরকে অফিসে যোগাযোগ করার জন্য মাইকিং করা হয়েছে। তা বর্তমানে চলমানও আছে। একই সঙ্গে এর আগে আবেদন করে বিদ্যুৎ সংযোগ পাননি এরকম কেউ থাকলে তাদেরকেও যোগাযোগ করতে আহবান জানানো হয়েছে।

তিনি আরও বলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর মাননীয় চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) স্যার এর নির্দেশনার প্রেক্ষিতে সমিতির স্ক্রল বোর্ডে, স্থানীয় ডিশ চ্যানেলে এ বিষয়ে প্রচার করা হয়েছে এবং হচ্ছে। এছাড়া এ বিষয়ে চেয়ারম্যান স্যারের প্রদত্ত নমুনা মোতাবেক ১লক্ষ ২৫ হাজার লিফলেট মদজিদে ও বিভিন্ন হাট বাজারে বিতরন করা হয় এবং দৃশ্যমান স্থানে ব্যানার স্থাপন করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং পল্লী বিদ্যুত সমিতির অফিসিয়াল ফেইস বুক পেইজে প্রচার করা হয়েছে এবং অন লাইনে গণশুনানি করে গ্রাহকদের সমস্যা সমাধানসহ নানা ভাবে সচেতন করার চেষ্ঠা করা হচ্ছে। বিশেষ করে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা/কর্মচারীরা কেউ দুর্নীতি করবে না, তাঁদের নামে কেউ দুর্নীতি করলে গ্রাহকেরা সঙ্গে সঙ্গে প্রতিরোধ করবে, এ ছাড়া দূর্ঘটনা যাতে না হয়, এর জন্য গ্রাহকদের করণীয়, সঠিক মানের গ্রাউন্ডিং রড ব্যবহার, নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ, রাইট-অবওয়ে করণে সহযোগিতা করা, অবৈধ বিদ্যুৎ ব্যবহাররোধ ও পার্শ্বসংযোগ পরিহার করণ ইত্যাদি বিষয়ে গ্রাহকদেরকে সচেতন করা হয়।

শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী মোঃ শেখ আহমেদ বলেন, এখনো যারা বিদ্যুৎ সংযোগ পাননি তাদেরকে নিকটস্থ পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ এর জন্য আবেদন করতে অনুরোধ জানিয়ে শেরপুর জেলার শেরপুর সকল উপজেলায় ব্যাপক মাইকিং করে প্রচার চালিয়ে যাচ্ছে শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

এই বিভাগের আরো খবর