counter লেনদেনের শুরুতেই সূচকের বড় উত্থান

বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লেনদেনের শুরুতেই সূচকের বড় উত্থান

  • 1
    Share

ডেস্ক নিউজ : প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের বড় উত্থান হয়েছে। সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার লেনদেনের শুরুতেই সূচকের এই উত্থান হয়।

লেনদেনের গতিও বেশ ভালো অবস্থানে রয়েছে। মাত্র ১৫ মিনিটেই ডিএসইতে প্রায় দেড়শ কোটি টাকার লেনদেন হয়েছে। পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

লেনদেনের প্রথম ১৫ মিনিটে ডিএসই’র প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৭২ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ১৮ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লেখেছে। বিপরীতে দাম কমেছে ৩১টির। আর ২৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৭৬ লাখ টাকা।

শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে এক কোটি ৯৪ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৫৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৫টির, কমেছে চারটির এবং অপরিবর্তিত রয়েছে ছয়টির।

এই বিভাগের আরো খবর