counter যুক্তরাষ্ট্রকে কড়া জবাব পাকিস্তানের

মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রকে কড়া জবাব পাকিস্তানের

  • 4
    Shares

আন্তর্জাতিক ডেস্ক :  ‘পাকিস্তান সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে’- বলে যুক্তরাষ্ট্র সরকার যে প্রতিবেদন তৈরি করেছে তা প্রত্যাখ্যান করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনাও করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর ইরনার।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার বিকালে এক বিবৃতিতে এই প্রতিবাদ জানায়। সন্ত্রাস বিরোধী যুদ্ধে দেশটির ভূমিকাকে উপেক্ষায় করায় দুঃখ প্রকাশ করা হয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে। বলা হয়, সন্ত্রাসবাদের মূলোৎপাটন না করা পর্যন্ত জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে অভিযান চালিয়ে যাবে ইসলামাবাদ।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক প্রতিবেদন প্রকাশ করে দাবি করে,পাকিস্তান এখনও সন্ত্রাসীদের জন্য অভয়ারণ্য হয়ে রয়েছে এবং উগ্র জঙ্গিরা দেশটি থেকে ভারত ও আফগানিস্তানে সন্ত্রাসী হামলা চালাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, যুক্তরাষ্ট্র পাকিস্তানকে এমন সময় সন্ত্রাসীদের অভয়ারণ্য বলেছে যখন খোদ মার্কিন সরকার উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসের (ইসলামিক স্টেট) পৃষ্ঠপোষকতা করছে। অন্যদিকে ইসলামাবাদ নিজে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর একের পর এক হামলার শিকার হচ্ছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়েশা ফারুকি জানিয়েছিলেন,তার দেশ বিগত তিন বছরের অভিযানে অন্তত ১ হাজার সন্ত্রাসীকে হত্যা অথবা বন্দি করেছে। পাকিস্তান তিন বছর আগে দেশটির সর্বত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যাপকভিত্তিক অভিযান শুরু করে যার সমাপ্তি এখনও ঘোষণা করা হয়নি।

এই বিভাগের আরো খবর