counter মেহেরপুরে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় ৩ মাস ব্যাপী বৃক্ষরোপন ক্যাম্পেইনের উদ্বোধন

বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

মেহেরপুরে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় ৩ মাস ব্যাপী বৃক্ষরোপন ক্যাম্পেইনের উদ্বোধন

  • 2
    Shares

রাব্বি আহমেদঃ‘দেশের বায়ু ,দেশের মাটি গাছ লাগিয়ে করব খাটি’ “যেই দেশে নাই তরু সেই দেশ হয় মরু”এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুর জেলার গাংনী উপজেলার ০৫ নং মটমুড়া ইউনিয়নে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের সহযোগিতায় ৩ মাস ব্যাপী বৃক্ষরোপন ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার মটমুড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোঃ সোহেল আহমেদ প্রতিটা VDT ও YEH সদস্যদের মাঝে ভিটামিন সি সমৃদ্ধ লেবু গাছের চারা বিতরণের মধ্য দিয়ে ক্যাম্পেইনের শুভ সূচনা করেন। দুর্যোগময় মূহুর্তে লেবু গাছের চারা নিঃসন্দেহে ভবিষ্যতে
গরীব মানুষের ভিটামিন সি চাহিদা মেটাবে বলে তিনি অভিমত ব্যক্ত করে বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে ও নানা রকম প্রাকৃতিক দূর্যোগ প্রতিরোধে বৃক্ষের ভূমিকা অপরিসীম, আমাদের সকলের উচিত পরিবেশ ও জীব বৈচিত্র্য সুরক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো।
বৃক্ষরোপণ ক্যাম্পেইনের গতি ত্বরান্বিত করতে ২০০০ টি ( ফলজ,বনজ,ওষধি) চারা VDT সদস্যদের মাঝে খুব শীঘ্রই বিতরণ করা হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন ।
এসময় মটমুড়া ইউনিয়ন ভলেন্টিয়ার ফোরামের সভাপতি মোঃ হাসান আলী, ইউনিয়ন ইয়ুথ কো-অর্ডিনেটর আল মাহমুদ সজিব, হাঙ্গার প্রজেক্ট মটমুড়া ইউনিয়ন সমন্বয়কারী সাধন কুমার সহ প্রতিটা VDT ও YEH ইউনিটের সদস্যরা উপস্থিত ছিলেন ।
সভা শেষে ইয়ুথ ইউনিট সদস্য ও ভলেন্টিয়ার ফোরাম সভাপতি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে একটি লেবু গাছের চারা রোপণ করা হয়।

এই বিভাগের আরো খবর