counter মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ আ.লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহনের নেতৃত্বে ৫শত বৃক্ষরোপন

বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ আ.লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহনের নেতৃত্বে ৫শত বৃক্ষরোপন

  • 471
    Shares
নিজস্ব প্রতিবেদকঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে  এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে লালবাগ থানায় ৫ দিন ব্যাপি এই বৃক্ষরোপণ কর্মসূচী আয়োজন করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহন ও সাবেক সহ-সম্পাদক মাহমুদুল আসাদ রাসেলের নেতৃত্বে (ফলজ, বনজ, ভেষজ) সর্বমোট পাঁচ শতাধিক বৃক্ষরোপণ করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি আইনাল সর্দার, লালবাগ থানা আওয়ামী সেচ্ছা-সেবকলীগ ও সাবেক ছাত্রনেতা এবং ছাত্রলীগ কর্মীরা।
অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহন বলেন, ‘গাছে গাছে দেশটাকে ভরে তুলতে প্রত্যককে ৩টি করে গাছ লাগাতে হবে। বাড়ির আঙ্গিনায়, রাস্তার ধারে, কিংবা যে কোনো ফাঁকা জায়গায় ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানো সবার দায়িত্ব।’
তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত দেশের যে কোনো ক্রান্তিলগ্নে পাশে থাকবে বাংলাদেশ আওয়ামী লীগ।’ ‘সৃষ্টির বুকে প্রাণীকুল বেঁচে থাকায় বৃক্ষের অপরিসীম ভূমিকা রয়েছে। বৃক্ষ মূলত পরিবেশ আবহাওয়া জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। তাই এই কর্মসূচি অব্যাহত থাকবে।’

এই বিভাগের আরো খবর