counter মাল্টা আওয়ামী লীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত!

শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মাল্টা আওয়ামী লীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত!

স্টাফ রিপোর্টারঃ

আগস্ট এর প্রথম দিক থেকে শুরু হচ্ছে শোকের মাস আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ মাসের ১৫ তারিখে সপরিবারে হত্যা করে ঘাতকচক্র। এ দিনটি মানবসভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধুর এক শোকের দিন। ৭৫-এর ১৫ ই আগস্ট নরপিশাচরূপী খুনিরা শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে ঘৃণ্য ইনডেমনিটি আইন জারি করেছিল।

আগস্ট মাস বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগসহ পুরো জাতি পালন করে শোকের মাস হিসেবে। তার ধারাবাহিকতায় ১৫ ই আগস্ট, শনিবার ২০২০ ইং ৪৫ তম জাতীয় শোক দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় মাল্টা আওয়ামী লীগ এক আলোচনা শোক সভা ও দোয়ার আয়োজন করেন মাল্টার এক অভিজাত হোটেলে।

শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, জাতীয় সঙ্গীত ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নিরবতা পালন করেন।

মাল্টা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ডা: এইচডি দাস এর সভাপতিত্বে
সাধারণ সম্পাদক কাউসার আমিন হাওলাদার ‘এর’ পরিচালনায়, সাংগঠনিক সম্পাদক রাজিব দাস এর সন্চালনায় –
বক্তব্য রাখেন :সহ-সভাপতি অরুন চন্দ্র কর্মকার ,সহ-সভাপতি শাহ নিজাম উদ্দিন,উপদেষ্টা বিপুল দাস, উপদেষ্টা তমিজ উদ্দিন, যুগ্ন সাধারন সম্পাদক তপন ঘোষ, সাংগঠনিক সম্পাদক রাজিব দাশ, সাংগঠনিক সম্পাদক নুর নবি মিথুন,দপ্তর সম্পাদক আমানউল্লাহ, কোষাধক্ষ্য আলামিন, সহ কোষাধক্ষ্য প্রদীপ দাশ, সহ প্রচার সম্পাদক নাসির উদ্দিন,ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রান্ত , শিক্ষা ও মানববন্ধন বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল, উপ প্রশিক্ষণও কর্মস্থল বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, ক্রিয়া বিষয়ক সম্পাদক সোহেল রানা,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, সদস্য ছবির মৃধা, সদস্য-সচিব চান্দ্র দাস, সদস্য আবুল কালাম আজাদ, সদস্য শাকিল হাওলাদার, সদস্য মামুন হোসেন, সদস্য জামাল, এছাড়াও মালটা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীদের উপস্থিতি ছিল!!

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ মিয়া,মনির হোসেন, পাভেল বড়ুয়া,সুমন আহমেদ ,নজরুল ইসলাম ,আবু তাহের শিহাব উদ্দিন, মোঃ দিপু, মোঃ আশিক, মোহাম্মদ মারজান, মোহাম্মদ ফারুক, মোঃ মুবিন,সহ আরো অনেকে আরো অনেকে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মন্ডলির সভাপতি ডাক্তার এস.বি. দাশ,

প্রধান বক্তা হিসেবে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা করেন সংগঠনের সাধারন সম্পাদক জনাব. কাউসার আমিন হাওলাদার। এসময় উপস্তিত সকল নেতৃবুন্দ জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও মাল্টা আওয়ামীলীগের সভাপতি মশিয়ার রহমান নিয়ে বিভিন্ন সমালোচনা, মানব পাচার, মাল্টাতে বিভিন্ন প্রবাসী বাংলাদেশিদের সাথে প্রতারণা ও বাংলাদেশ আওয়ামী লীগের বিরোধী শরণার্থী মামলা দিয়ে আশ্রয় নেওয়া সহ, তিনি বিএনপি জামাতের পরিবার থেকে উঠে আসা একজন সক্রিয় কর্মী ছিলেন বিভিন্ন নেতাকর্মীর নিশ্চিত করেন এবং কখনও পারিবারিক-ভাবে বাংলাদেশ আওয়ামী লীগের সাথে কোন সংশ্লিষ্টতা ছিল না। এ সমস্ত সকল তথ্য-প্রমাণ পেয়ে মাল্টা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী ক্ষিপ্ত হয়ে তাকে মাল্টা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে বয়কট করে। এছাড়াও মাল্টা আওয়ামিলীগে রয়েছে মুফতি হান্নানের ভাই জাকারিয়া মুন্সি এ সকল অভিযোগ নিশ্চিত করে বলেন আগামী দিনে জামায়াত বিএনপি এবং মানব পাচারকারী, ও মুফতি হান্নানের ভাইয়ের মত জঘন্য ব্যক্তিদের কখনোই আওয়ামী লীগে টিকতে দেওয়া হবে না এবং এসকল বিষয় অচিরেই সমাধান করে মালটা আওয়ামী লীগকে পুনরায় সুসংগঠিত করা হবে এবং বাংলাদেশ আওয়ামী লীগসহ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাবে বলে বলেন।অনুষ্ঠানের শেষ পর্যায়ে সকলের সহমতে যিনি মালটা আওয়ামীলীগের সভাপতি পদ আছেন তার সকল কার্যক্রম এবং সংগঠন বিরোধী কার্যক্রমের সাথে জড়িত থাকায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী আওয়ামী লীগ থেকে পদত্যাগ করার জন্য আহ্বান করা হয় এবং সকলে সিদ্ধান্ত অনুযায়ী তাকে চিরতরে বয়কট করা হয় !

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় সকল শহীদের জন্য দোয়া মোনাজাত করেন।

এই বিভাগের আরো খবর