counter মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ মিথ্যা: মস্কো

বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ মিথ্যা: মস্কো

  • 4
    Shares

আন্তর্জাতিক ডেস্ক : গত ২০১৬ সালে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে বলে মার্কিন সিনেট যে প্রতিবেদন প্রকাশ করেছে তা ভিত্তিহীন বলে দাবি করেছে মস্কো। গতকাল শনিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মার্কিন সিনেটের গোয়েন্দা বিষয়ক কমিটির সাম্প্রতিক প্রতিবেদনে দেশটির নির্বাচন রাশিয়ার হস্তক্ষেপ সম্পর্কিত যে দাবি করা হয়েছে তাতে প্রমাণসাপেক্ষ কোনো দলিল নেই। খবর পার্সটুডে’র।

জাখারোভা বলেন, ‘মার্কিন তদন্তকারী কর্মকর্তা রবার্ট মুলার তার প্রতিবেদনে রাশিয়ার কথিত হস্তক্ষেপ সম্পর্কিত যেসব ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করেছেন সেসব কথাই সিনেটের প্রতিবেদনে উঠে এসেছে।’ এর আগেও রাশিয়া বহুবার রবার্ট মুলারের দাবিগুলো প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘এর সঙ্গে বাস্তবতার কোনো সম্পর্ক নেই।’

মার্কিন সিনেটের গোয়েন্দা কমিটি ১৮ আগস্ট এক প্রতিবেদনে দাবি করে, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিজের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করার লক্ষ্যে রাশিয়া  ‘বহুমুখী আক্রমণাত্তক’ প্রচেষ্টা চালিয়েছিল।

২০১৭ সালের জানুয়ারি মাসে ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের দায়িত্ব গ্রহণের সময় থেকেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ ওঠে। তবে মস্কো বরাবরই এ অভিযোগ অস্বীকার করে এসেছে।

এই বিভাগের আরো খবর