counter মাঠে ফিরেই অনন্য মেসি

বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

মাঠে ফিরেই অনন্য মেসি

  • 1
    Share

স্পোর্টস ডেস্ক : লা লিগায় মায়োর্কাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। বার্সার দিনে দুর্দান্ত খেলে রাতটা স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি। তিনি করেছেন এক গোল। কিন্তু দুই গোলে অ্যাসিস্টও করেছেন। তার সঙ্গে গোল করেছেন মার্টিন ব্র্যাথওয়েট, আর্তুরো ভিদাল, জর্দি আলবা। খেলতে নেমে প্রথম আক্রমণেই গোল আদায় করে নেয় বার্সেলোনা। ৬৫তম সেকেন্ডে ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস পেয়ে বাঁ দিক থেকে ডি-বক্সে ক্রস বাড়ান আলবা। লাফিয়ে নেওয়া হেডে বল জালে জড়ান চিলির মিডফিল্ডার ভিদাল। ২২তম মিনিটে সফরকারীদের রক্ষণে ভীতি ছড়ায় মায়োর্কা। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা সতীর্থ রদ্রিগেসের বাড়ানো বল ধরে ভিতরে ঢুকে ডি-বক্সের মুখ থেকে জোরালো শট নেন জাপানের মিডফিল্ডার তাকেফুসা কুবো। ডান দিকে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৩৬তম মার্টিন ব্রাথওয়েটের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। পেনাল্টি স্পটের কাছাকাছি মেসির হেড থেকে বল পেয়ে জোরালো শটে ঠিকানায় পাঠান এই ডেনিশ ফরোয়ার্ড।

৭৯তম মিনিটে দারুণ এক গোল করেন আলবা। স্প্যানিশ সেন্টারব্যাকের এই গোলে সরাসরি ভূমিকা ছিল মেসিরও। তিন মাসের বিরতি যে বার্সা অধিনায়কের খেলায় কোনো মরিচা ধরাতে পারেনি তা প্রমাণ করে দিলেন তিনি। বাঁ প্রান্ত থেকে তার বাড়িয়ে দেওয়া বল ধরেই অরক্ষিত মায়োর্কা রক্ষণে ঢুকে বাঁ পায়ের শটে গোল করেন আলবা। আর শেষ মুহূর্তে আসে সেই মাহেন্দ্রক্ষণ, প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে পায়ের জাদুতে গোলমুখ খোলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১২ আসরে অন্তত ২০ গোলের কীর্তি গড়েন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। সবশেষে ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন মেসিরা।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে গেল বার্সা। ২৮ ম্যাচ শেষে বর্তমান চ্যাম্পিয়নদের সংগ্রহ ৬১ পয়েন্ট। রিয়াল অবশ্য এক ম্যাচ কম খেলেছে। তবে ‘নতুন স্বাভাবিক’ ফুটবল দুনিয়ায় পা দেওয়ার আগে বেশ চাপেই থাকবে জিনেদিন জিদানের শিষ্যরা।

এই বিভাগের আরো খবর