counter ভূমিসেবা সহজীকরণে প্রযুক্তির বিকল্প নেই: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ভূমিসেবা সহজীকরণে প্রযুক্তির বিকল্প নেই: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  • 8
    Shares

ডেস্ক নিউজ :  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা সহজীকরণে প্রযুক্তির বিকল্প নেই।

মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত জেলা রাজস্ব সম্মেলন-২০২০ ও সেবা সহজীকরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জনগণকে অনেক সময় বিভিন্ন ধরনের খতিয়ান সংগ্রহ করতে দীর্ঘসূত্রিতা ও হয়রানির সম্মুখীন হতে হয়। প্রযুক্তির ব্যবহারের কারণে এখন সেবা প্রত্যাশীরা সহজেই এসব সেবা পাচ্ছেন। কোনো কোনো ক্ষেত্রে একদিনের মধ্যেই সরকারের পক্ষে এ সেবা দেয়া সম্ভব হচ্ছে। প্রযুক্তির ব্যবহারের কারণেই এটা সম্ভব হয়েছে। ভূমিসেবা সহজীকরণে প্রযুক্তির বিকল্প নেই। তাই ভবিষ্যতে ভূমিসেবার বিভিন্ন ক্ষেত্রে প্রযুক্তির পরিসর আরো বৃদ্ধি করতে হবে। বর্তমান সরকারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী ভূমি সংশ্লিষ্ট সব সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, জনগণ যেন ভূমি অফিসে কোনো ধরনের হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ রাখতে হবে। এছাড়া ভূমি সংক্রান্ত বিরোধগুলো দ্রুততার সঙ্গে নিষ্পত্তি করতে হবে।

ফরহাদ হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ভূমি সেবার বিভিন্ন ক্ষেত্রে ইতিমধ্যে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা হয়েছে। ভবিষ্যতে ভূমি জরিপসহ অন্যান্য ক্ষেত্রেও ডিজিটাইজেশন করা হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, খুলনার বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার, পিপি অ্যাডভোকেট পল্লব ভট্রাচার্য্য, জিপি অ্যাডভোকেট শাহজাহান আলী, মেহেরপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর হাসানুজ্জামান মালেক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম শাহীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো খবর