counter বিশ্বে আক্রান্ত ২ কোটি ৭৫ লাখ ছুঁইছুঁই

শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বে আক্রান্ত ২ কোটি ৭৫ লাখ ছুঁইছুঁই

  • 3
    Shares

ডেস্কনিউজঃ প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৫ লাখ ছুঁইছুঁই। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়াল্ডওমিটারস এই তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ১১৬ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৯৬ হাজার ৮৬৫ জনের। এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯৫ লাখ ৯০ হাজার ২০৯ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬৪ লাখ ৮৫ হাজার ৫৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৫৩৪ জনের। আর সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৫৮ হাজার ৬২৯ জন।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ১ জনের। আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৪৭ হাজার ৭৯৪ জনের। আর সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৫৫ হাজার ৫৬৪ জন।

মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৬৭ হাজার ৩২৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২৯ হাজার ৪০৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৪৬ হাজার ৭১৫ জন।

এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৭০ হাজার ৬৭৯ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছে ৪১ লাখ ১ হাজার ৮৩ জন এবং সুস্থ হয়েছে ৩৩ লাখ ২১ হাজার ৪২০ জন।

এছাড়া কোভিড-১৯ রোগ থেকে রাশিয়ায় সুস্থ হয়ে উঠেছে আট লাখ ৪৩ হাজার ২৭৭, দক্ষিণ আফ্রিকায় পাঁচ লাখ ৫৬ হাজার ৫৫৫, পেরুতে পাঁচ লাখ ২২ হাজার ২৫১, কলোম্বিয়ায় পাঁচ লাখ ২৯ হাজার ২৮৯, মেক্সিকোতে চার লাখ ৪৬ হাজার ৭১৫, চিলিতে তিন লাখ ৯৫ হাজার ৭১৭, ইরানে তিন লাখ ৩৫ হাজার ৫৭২, সৌদি আরবে দুই লাখ ৯৭ হাজার ৬২৩ জন।

পাকিস্তানে সুস্থ হয়ে উঠেছে- দুই লাখ ৮৬ হাজার ১৬, তুরস্কে দুই লাখ ৫২ হাজার ১৫২, জার্মানিতে দুই লাখ ২৭ হাজার, বাংলাদেশে দুই লাখ ২৪ হাজার ৫৭৩, ইতালিতে দুই লাখ ১০ হাজার ২৩৮, কাতারে এক লাখ ১৭ হাজার ২৪১, কানাডায় এক লাখ ১৬ হাজার ৪৫৯, ফ্রান্সে ৮৭ হাজার ৮৩৬ জন, ওমানে ৮২ হাজার ৮০৫ এবং চীনের মূল ভূখণ্ডে ৮০ হাজার ৩৩৫ জন।

সংযুক্ত আরব আমিরাতে ৬৬ হাজার ৫৩৩, সিঙ্গাপুরে ৫৬ হাজার ৪০৮, সুইজারল্যান্ডে ৩৭ হাজার ৭০০, দক্ষিণ কোরিয়ায় ১৬ হাজার ৬৩৬, অস্ট্রেলিয়ায় ২২ হাজার ৬০৪ ও মালয়েশিয়ায় ৯ হাজার ১২৪ জন সুস্থ হয়ে উঠেছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

এই বিভাগের আরো খবর