counter বিশ্বের সবচেয়ে দামী মাস্ক!

শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে দামী মাস্ক!

  • 10
    Shares

ডেস্ক নিউজ : প্রাণঘাতী ভাইরাস থেকে বেঁচে থাকতে মাস্ক ব্যবহারের বিকল্প নেই। শুরু থেকেই এই মাস্ক নিয়ে বিশ্বে শুরু হয় হুড়োহুড়ি। উদ্ভাবকরা নিত্য নতুন মাস্ক বের করে চলছেন। তবে এগুলো কতোটা কার্যকরি তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন। তারপরও দামী দামী মাস্ক তৈরিতে থেমে নেই উদ্ভাবকরা। এরই মধ্যে বিশ্বের সবচেয়ে দামী মাস্ক তৈরি করছে ইসরাইলের এক জুয়েলারি সংস্থা।

সোনার সেই মাস্কের সঙ্গে থাকছে হিরাও। যার দাম দেড় মিলিয়ন ডলার। এই মাস্কের নির্মাতা আইজ্যাক লেভি বলেছেন, ১৮ ক্যারেট সোনা দিয়ে তৈরি হচ্ছে এই মাস্ক। একে সাজানো হবে ৩৬০০টি সাদাকালো হীরা দিয়ে।

ওয়েইভেল জুয়েলারির মালিক লেভি জানিয়েছেন, এক ক্রেতা এই মাস্ক তৈরির জন্য দুটো শর্ত দিয়েছেন। এই বছরের শেষের মধ্যে এই মাস্ক তৈরি করতে হবে এবং এই মাস্ক যেন দুনিয়ার সবচেয়ে মূল্যবান হয়। ক্রেতার নাম না জানালেও তিনি চীনের একজন ব্যবসায়ী এবং যুক্তরাষ্ট্রে থাকেন বলে জানিয়েছেন লেভি।

নিজের ফ্যাক্টরিতে বসে লেভি সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘অর্থ দুনিয়ার সবকিছু কিনতে পারে না। তবে দুর্মূল্য করোনা মাস্ক কিনতে সাহায্য করে এই অর্থ। যিনি এই মাস্ক কিনবেন সহজেই অন্যের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন।’

কঠিন পরিস্থিতিতে এই মাস্ক ব্যবহার কতটা যুক্তিযুক্ত! লেভি এতে কোনও অন্যায় দেখছেন না। তার যুক্তি, এই মাস্ক তৈরি করার জন্য আমাদের অনেক কর্মচারীর উপার্জনে সুবিধা হল। এই কঠিন সময়ে এই কাজ না পেলে আমার কর্মচারীরা মুশকিলে পড়ত।

এর আগে ভারতের কয়েকটি জুয়েলারি সংস্থা সোনার মাস্ক বের করেছে। করোনার মধ্যে বিয়ে-শাদীতে নববধূর আকর্ষণ বাড়ানোর জন্য বানানো হয়েছে সেই মাস্ক। সেগুলো ছাপিয়ে এবার বিশ্ব দেখবে সোনার সঙ্গে হীরাযুক্ত দামী মাস্ক।

এই বিভাগের আরো খবর