counter বিদ্যুৎ না থাকলেও চালু হয়না দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জেনারেটর

শুক্রবার, ১০ই জুলাই, ২০২০ ইং, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বিদ্যুৎ না থাকলেও চালু হয়না দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জেনারেটর

  • 341
    Shares

রায়হান ইসলাম : রাজশাহীর দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাঝে মাঝে বিদ্যুৎ না থাকলেও জেনারেটর চালু না করার অভিযোগ উঠেছে হাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, গত ২৭জুন দুপুরের দিকে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্স সহ আসপাশের এলাকায় বিদ্যুৎ চলে যায় । আর এতে চরম বিপাকে পড়ে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ এর জন্য অপেক্ষা করার পরও চালু করা হয়নি জেনারেটর। এসময় রোগীদের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার প্রয়োজন হলেও বিদ্যুৎ না থাকার কারনে সেটি সম্ভব হয়ে ওঠেনি । ওইদিন সরেজমিনে গিয়ে দেখা যাই বিদ্যুৎ না থাকার কারনে বন্ধ করে চলে গেছেন হাসপাতালের প্যাথলজি বিভাগের দায়িত্ব প্রাপ্তরাও ।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতলের এক চিকিৎসক জানান, দীর্ঘদিন ধরে চালু করা হয়না হাসপাতালের জেনারেটর। তাছাড়া সরকারের কয়েক লক্ষাধিক টাকা মূল্যের এ জেনারেটর ব্যবহার না হয়ে পড়ে থাকার কারনে নষ্ট হতে বসেছে । চিকিৎসা সেবার কোন কাজেই আসছেনা জেনারেটরগুলো ।
এ বিষয়ে জানতে চাইলে দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান বলেন, দিনের বেলাতে হাসপাতালে জেনারেটরের তেমন একটা প্রয়োজন হয় না । তবে আমি রাতে হাসপাতালে থাকিনা যার ফলে আমি রাতের বিষয়টি বলতে পারবো না। রাতে বিদ্যুতের লোডশের্ডি হয় কিনা জানিনা। তবে যদি রাতে লোডশেডিং হলেও জেনারেটরের টেকনিশিয়ান না থাকার কারনে জেনারেটর চালু হয় না। তবে বিষয়টি আমি গুরুত্বের সাথে দেখবো জেনারেটর চালুর বিষয়ে।

এই বিভাগের আরো খবর