counter বার্সাকে পেছনে ফেলে আবার শীর্ষে রিয়াল

বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বার্সাকে পেছনে ফেলে আবার শীর্ষে রিয়াল

  • 3
    Shares

স্পোর্টস ডেস্ক : গতকালই বার্সেলোনা লা লিগার শীর্ষস্থানটি রিয়ালের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল। একদিন পর আজ সেই শীর্ষস্থানটি ফিরে পায় রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় বুধবার (২৪ জুন) রাতে সহজ জয় পেয়েছে রিয়াল। আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে তারা ২-০ গোলে হারিয়েছে মায়োর্কাকে। এই জয়ের ফলে বার্সেলোনাকে পেছনে ফেলে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে জিদানের দল।

দুই অর্ধে গোল দুটি করেন রিয়ালের ভিনিসিউস জুনিয়র ও সের্হিও রামোস। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসা রিয়াল মাদ্রিদের পয়েন্ট দাঁড়িয়েছে ৩১ ম্যাচে ৬৮। সমান ম্যাচ খেলা বার্সেলোনার পয়েন্টও ৬৮। কিন্তু মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে নেমে যেতে হয়েছে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সাকে।

বুধবার রাতে নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখল, আক্রমণে আধিপত্য দেখায় রিয়াল। শুরুতেই এগিয়ে যেতে পারত দলটি। সহজ একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভিনিসিউস জুনিয়র। তবে ম্যাচের ১৯ মিনিটে আরেকটি সুযোগকে কাজে লাগান তিনি। এ সময় লুকা মদ্রিচের বাড়িয়ে দেওয়া বল থেকে দারুণ চিপে গোল করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিক দল। খেলার ৫৭ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোলটি করেন রিয়াল অধিনায়ক সের্হিও রামোস। চলতি লিগে এটা রক্ষণভাগের এই খেলোয়াড়ের অষ্টম গোল।

তবে গোলের তেমন কোনো সুযোগ পায়নি অতিথি মায়োর্কা। কিন্তু অনন্য এক নজির গড়েছেন দলটির ১৫ বছর বয়সী ফরোয়ার্ড লুকা রোমেরো। রিয়ালের বিরুদ্ধে শেষমুহূর্তে মাঠে নামায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে লা লিগায় অভিষেক হলো স্প্যানিশ এই ফুটবলারের।

এই ম্যাচে চারটি পরিবর্তন এনে মায়োর্কার বিপক্ষে একাদশ সাজান রিয়াল কোচ জিনেদিন জিদান। শুরুর একাদশে আক্রমণভাগে করিম বেনজেমার পাশাপাশি নামান এদেন হ্যাজার্ড ও ভিনিসিউসকে। ফেব্রুয়ারির পর শুরুর একাদশে স্থান পান উইঙ্গার গ্যারেথ বেলও।

করোনার অচলাবস্থা শেষে খেলা শুরুর পর এই নিয়ে চার ম্যাচের সবকটিতে জয় পেল রিয়াল। তাদের পরের ম্যাচ ২৯ জুন এস্পানিওলের মাঠে। তবে এর আগে রিয়ালকে টপকে যাওয়ার সুযোগ আছে বার্সেলোনার। ২৭ জুন সেল্তা ভিগোর মাঠে বার্সেলোনা জয় পেলে রিয়ালকে টপকে শীর্ষে উঠে আসবে তারা।

৩১ ম্যাচ থেকে ২৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১৮তম অবস্থানে আছে মায়োর্কা। আছে রেলিগেশন ঝুঁকিতে।

এই বিভাগের আরো খবর