counter ‘বাংলাদেশের নির্বাচন থেকে অনেক কিছু শেখার আছে যুক্তরাষ্ট্রের’

শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

‘বাংলাদেশের নির্বাচন থেকে অনেক কিছু শেখার আছে যুক্তরাষ্ট্রের’

  • 1
    Share

ডেস্ক নিউজ : ‘বাংলাদেশের নির্বাচন থেকে অনেক কিছু শেখার আছে যুক্তরাষ্ট্রের। তাদের ভোট গণনা করতে লাগে পাঁচ দিন। আমাদের ৩-৪ মিনিটেই শেষ হয়ে যায়।’আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে উত্তরার আইইএস স্কুল কেন্দ্রে নিজের ভোটপ্রদান শেষে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। 

প্রধান নির্বাচন কমিশনার জানান, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোট ভালো হচ্ছে। তিনি বলেন,  ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেনের  অভিযোগ সঠিক নয়, ভোট ভালো হচ্ছে। কোনো কোনো কেন্দ্রে বিএনপি নিজেই এজেন্ট দেয়নি। আমি সকাল থেকে প্রিসাইডিং অফিসার এবং কন্ট্রোল রুমের মাধ্যমে খোঁজখবর নিয়েছি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা কিংবা নির্বাচন পরিপন্থী কোনো ঘটনা ঘটেনি।

যুক্তরাষ্ট্রের সদ্য সমাপ্ত নির্বাচন নিয়ে সিইসি বলেন, বাংলাদেশের নির্বাচন থেকে অনেক কিছু শেখার আছে যুক্তরাষ্ট্রের। তাদের ভোট গণনা করতে লাগে পাঁচ দিন। আমাদের ৩-৪ মিনিটেই শেষ হয়ে যায়। এর আগে, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন অভিযোগ করেন, কেন্দ্র থেকে আওয়ামী লীগের লোকজন তাঁদের পোলিং এজেন্টদের মারধর করে বের করে দিচ্ছেন। ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন। আর এসব কাজে সহযোগিতা করছে পুলিশ।

এই বিভাগের আরো খবর