counter বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, দেখে নিন কে কোন দল পেলেন

শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, দেখে নিন কে কোন দল পেলেন

  • 1
    Share

স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে আজ বৃহস্পতিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দেশের প্রথম সারির খেলোয়াড়রা দল পেয়ে গেছেন। এক বছরের নিষেধাজ্ঞার পর সাকিব আল হাসান আবারও ক্রিকেটে ফিরেছেন। তিনি ও মাহদুউল্লাহ রিয়াদ জেমকন খুলনায় নাম লিখিয়েছেন। আর জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ফর্চুন বরিশালে গেছেন। আর মুশফিকুর রহিম বেক্সিমকো ঢাকাতে ডাক পেয়েছেন। মোস্তাফিজুর রহমান গাজী গ্রুপ চট্টগ্রামে সুযোগ পেয়েছেন। এরা সবাই ‘এ’ গ্রেডের ক্রিকেটার।

‘বি’ গ্রেডে থাকা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে নিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। এই দলে ‘ডি’ গ্রেডে থাকা মোহাম্মদ আশরাফুলকেও নেওয়া হয়েছে। এছাড়া বরিশালে নেয়া হয়েছে তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব ও ইরফান শুক্কুরকে। চট্টগ্রাম লিটন দাস, মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারকে নিয়েছে। মুশফিকের পাশাপাশি ঢাকায় রয়েছেন রুবেল হোসেন। ড্রাফটে মোট ১৫৭ ক্রিকেটার তালিকায় রয়েছেন। এ, বি, সি, ডি এই চারটি গ্রেডে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের।

সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ‘এ’ গ্রেডে রয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম এবং মোস্তাফিজুর রহমান। ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ১৫ লাখ টাকা, ‘বি; গ্রেডে ১০ লাখ টাকা, ‘সি’ গ্রেডের ৬ লাখ টাকা এবং ‘ডি’ গ্রেডের পারিশ্রমিক ধরা হয়েছে ৪ লাখ টাকা। একটি দল সর্বোচ্চ ১৬ জন ক্রিকেটার দলে নিতে পারবে। চলতি নভেম্বরের তৃতীয় সপ্তাহের ২১ বা ২২ তারিখ শুরু হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত এই টুর্নামেন্ট। অংশ নেবে ৫টি বিভাগকে প্রতিনিধিত্বকারী ফর্চুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, এবং গাজী গ্রুপ চট্টগ্রাম।

এই বিভাগের আরো খবর