counter ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ৩

শুক্রবার, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ৩

  • 13
    Shares

আন্তর্জাতিক ডেস্ক :  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় বিষয়ে বিতর্কিত পোস্ট দেয়াকে কেন্দ্র করে ভারতের বেঙ্গালুরুতে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের গুলিতে ৩ জন নিহত ও কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন। আটক করা হয়েছে আরও ১১০ জনকে।

মঙ্গলবার (১১ আগস্ট) রাতে কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাগ্নের পোস্টকে ঘিরে এই সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ প্রধানের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার রাতে মূর্তির ভাগ্নে ধর্মীয় ব্যাপারে বিতর্কিত একটি পোস্ট দিলে রাতেই তার বাসভবনের সামনে বিক্ষোভ করেন বহু মানুষ। এ সময় তার বাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে বিক্ষুব্ধরা। এক পর্যায়ে বেশ কয়েকটি গাড়িতেও আগুন ধরিয়ে দেয় তারা। এমনিক ডিজে হাল্লি থানায়ও হামলা চালায় বিক্ষোভকারীরা।

পরে পুলিশ বাধা দিলে পরিস্থিতি সংঘর্ষে রূপ নেয়। এতে পুলিশের গুলিতে তিনজন নিহত হন। বিক্ষোভকারীদের হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

বিক্ষোভকারীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোমাই। ফেসবুকে বিতর্কিত পোস্টদাতাকে ইতিমধ্যে আটক করেছে নিরাপত্তা বাহিনী। বিষয়টি খতিয়ে দেখে পুলিশ ব্যবস্থা নেবে বলেও আশ্বাস দেন তিনি। একইসঙ্গে  কোনো ধরনের সহিংসতা বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কামাল প্যান্ট বলেছেন, ‘বিক্ষোভকারীরা বহু জায়গায় হামলা চালিয়েছে। তবে, পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে। সহিসংসতা এড়াতে আগামী ২৪ ঘণ্টা ডিজে ও কেজি হাল্লি অঞ্চলে কারফিউ জারি করা হয়েছে। এছাড়া একই সময় পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে শহরে জনসমাগম।

এই বিভাগের আরো খবর