counter নির্ধারিত সময়ে কাজ করতে ব্যর্থ ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের

বুধবার, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নির্ধারিত সময়ে কাজ করতে ব্যর্থ ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের

  • 2
    Shares

ডেস্ক নিউজ : উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ে শেষ না হলে সরকারের ব্যয় বেড়ে যায়। এ ব্যাপারে প্রকৌশলীদের সতর্ক করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সময়মতো নির্মাণ কাজ শেষ করতে ব্যর্থ ঠিকাদার ও তদারককারী প্রকৌশলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। বুধবার নিজ বাসভবন থেকে সিলেট সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

স্বল্পসময়ে ভূমি অধিগ্রহণ বিষয়ক কাজ শেষ করতে জেলা প্রশাসকদের অধিকতর সক্রিয়তার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, ভূমি অধিগ্রহণে জটিলতা দেখা দিলে নির্ধারিত সময়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন বিলম্বিত হয়। জেলা প্রশাসনের সঙ্গে প্রকল্প এলাকার সড়ক প্রকৌশলীদের সমন্বয় বাড়ানো এবং পাশাপাশি এ সমস্যা সমাধানে প্রয়োজন হলে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা গ্রহণের পরামর্শ দেন তিনি। মন্ত্রী বলেন, ভবিষ্যতে পদোন্নতি ও পদায়নের ক্ষেত্রে জ্যেষ্ঠতার পাশাপাশি মাঠপর্যায়ে প্রকল্প বাস্তবায়নের সক্ষমতা বিবেচনায় নেয়া হবে।

ঢাকা-সিলেট চার লেনের কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সিলেটবাসীর দীর্ঘ প্রত্যাশিত ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজ শিগগিরই শুরু হতে যাচ্ছে। এশীয় ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) এ মহাসড়ক উন্নয়নে অর্থায়ন চূড়ান্ত করেছে। সিলেট শহর থেকে বিমানবন্দর এবং কুমারগাঁও হতে বাদাঘাট হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়ক দুটি চার লেনে উন্নীত করার কাজও শিগগিরই শুরু হবে।

সরকারের সদিচ্ছার সব ব্যাপারে সংশয় রাখা সঠিক নয় বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কাউকে কোনো ব্যাপারে সন্দেহ হলে তাকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ছেড়ে দিলে বলা হয় জনগণের চাপে। এখানে সরকারের সদিচ্ছাকে সব ব্যাপারে সংশয়ে রাখবেন একথা সঠিক নয়। প্রণব মুখার্জির অসুস্থতায় মর্মাহত জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনা সংক্রমণে এখন চিকিৎসাধীন। তার অবস্থা সংকটাপন্ন, আমরা তার রোগ মুক্তি কামনা করছি। প্রণব মুখার্জির মতো শুভাকাক্সক্ষীর অসুস্থায় আমরা মর্মাহত।

ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. শাহারিয়ার হোসেন, সিলেট সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহাসহ বিভিন্ন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ও বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তারা সংযুক্ত ছিলেন। সভায় সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, সিলেট জোনে বর্তমানে সওজের ১২টি প্রকল্প পুরোদমে চলমান রয়েছে। এর মধ্যে চারটি উচ্চ অগ্রাধিকার, চারটি মধ্য অগ্রাধিকার এবং চারটি নিম্ন অগ্রাধিকার প্রকল্প। এ অর্থবছরে একটি প্রকল্প শেষ হবে।

এই বিভাগের আরো খবর