counter নরসিংদীতে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নরসিংদীতে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • 51
    Shares

মোঃ সালাহউদ্দিন আহমেদঃ “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি ” তথ্য দিন সেবা নিন এই শ্লোগানগুলোকে সামনে রেখে নরসিংদী জেলার ৭টি থানায় ৮৬টি বিটে চলছে বিট পুলিশিং কার্যক্রম। ৮৬টি বিটে রয়েছে ৮৬টি বিট কার্যালয়। প্রতিটি বিটে ইনচার্জ হিসেবে রয়েছে একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তা। জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত মনিটরিং করছেন।

৮ জানুয়ারি, ২০২১ শুক্রবার বেলাব থানা বিট নং-৮ চর উজিলাব ইউনিয়ন এর আয়োজনে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার, নরসিংদী জনাব প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম।

মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চেয়ারমান, বেলাব উপজেলা পরিষদ, সাধারণ সম্পাদক, বেলাব উপজেলা আওয়ামীলীগ, চেয়ারমান, চর উজিলাব ইউনিয়ন ও সভাপতি, বারৈচা বাজার পরিচালনা কমিটি, প্যানেল মেয়র, জেলা পরিষদ, নরসিংদী, জনাব ওমর আলী, বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ সম্পাদক, চর উজিলাব ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি ও সাধারণ সম্পাদক, বারৈচা বাজার পরিচালনা কমিটি। উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন অফিসার ইনর্চাজ, বেলাব থানা, নরসিংদী।

এছাড়া উক্ত মতবিনিময় সভায় স্থানীয় জনপ্রতিনিধি, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীগণ ও গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তাগণ সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে জেলা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনগণের পুলিশ’ হিসেবে আপামর জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়। করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজ ও পরিবারকে সুরক্ষিত রাখতেও জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এই বিভাগের আরো খবর