counter দৈনিক সংক্রমণে রেকর্ড গড়েছে ভারত

বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দৈনিক সংক্রমণে রেকর্ড গড়েছে ভারত

  • 2
    Shares

ডেস্কনিউজঃ দৈনিক সংক্রমণে বিশ্ব রেকর্ড গড়েছে ভারত। শুধু একদিনে ৮৩ হাজার ৮৮৩ জন সংক্রমিত হওয়ায় দেশে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৩৮ লাখ।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৪৩ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ হাজার ৩৭৬ জন। সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২৯ লাখ ৭০ হাজার ৪৯২ জন। সক্রিয় করোনা রোগী রয়েছেন ৮ লাখ ১৫ হাজার ৫৩৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৭.৯ শতাংশ। মৃত্যু হার ১.৭৫ শতাংশ। আক্রান্ত এবং মৃতের সংখ্যায় এই মুহূর্তে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যে সংক্রমিত ৮ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ২৫ জনের। অন্যান্য রাজ্যগুলির মধ্যে অন্ধ্রপ্রদেশে ৪ লাখ ৫২ হাজার, তামিলনাড়ুতে ৪ লাখ ৩৯ হাজার এবং কর্নাটকে ৩ লাখ ৬১ হাজার মানুষের শরীরে কোভিডের উপসর্গ পাওয়া গিয়েছে।

এদিকে, আক্রান্তে তামিলনাড়ুকে ছাড়িয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে অন্ধ্রপ্রদেশে। আইসিএমআর পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত গোটা দেশে সাড়ে চার লাখের বেশি সোয়াব পরীক্ষা করা হয়েছে। সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রতিদিন প্রায় ১০ লাখ পরীক্ষা করা হচ্ছে। আপাতত ১৬২৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর