counter দেশে ফিরেছেন লন্ডনে আটকে পড়া ১৫৭ বাংলাদেশি

বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে ফিরেছেন লন্ডনে আটকে পড়া ১৫৭ বাংলাদেশি

  • 6
    Shares

ডেস্ক নিউজ : করোনাভাইরাসের বৈশ্বিক কারণে লন্ডনে আটকে পড়েছিলেন প্রবাসী বাংলাদেশীরা। এদের মধ্য থেকে রোববার (১৪ জুন) প্রথম প্রহরে দেশে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি। শনিবার দিবাগত মধ্যরাতে তাদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে।

বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার এ তথ্য নিশ্চিত করে বলেন, বাংলাদেশ বিমানের ঢাকা-লন্ডন চাটার্ড ফ্লাইট রাত ১২ টা ৪৫ মিনিটে শাহজালালে অবতরণ করে। বিমানের এই ফ্লাইটের সব যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এর আগে, শনিবার (১৩ জুন) ভোরে দুবাই থেকে দেশে ফেরেন ৩৯১ জন বাংলাদেশি। আগের দিন শুক্রবার (১২ জুন) ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফেরেন। তারও আগে ১১ জুন দোহা থেকে আসেন ৪০৯ বাংলাদেশি।

প্রায় তিন মাস বন্ধ থাকার পর গত ১ জুন থেকে সীমিত পরিসরে চালু হয় অভ্যন্তরীণ ফ্লাইট। তবে আন্তর্জাতিক ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে ১৬ জুন থেকে। ওই দিন প্রথম ফ্লাইটটি চালু হবে লন্ডনের সঙ্গে। তবে এখনও কিছু কিছু দেশ বাংলাদেশের সঙ্গে যাতায়াতে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। ধীরে ধীরে নিষেধাজ্ঞা তুলে নিলে সেসব দেশেও ফ্লাইট চালু হবে বলে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্স বিমান।

এই বিভাগের আরো খবর