counter দেশে ফিরলেন দুবাইয়ে আটকে পড়া ৩৯১ বাংলাদেশি

বৃহস্পতিবার, ১৬ই জুলাই, ২০২০ ইং, ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে ফিরলেন দুবাইয়ে আটকে পড়া ৩৯১ বাংলাদেশি

  • 20
    Shares

ডেস্ক নিউজ : সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আটকে পড়া ৩৯১ বাংলাদেশি দেশে ফিরেছেন বলে জানিয়েছে বাংলাদেশ বিমান সূত্র। শনিবার ভোর ৪টা ৩৬ মিনিটে বিমানের বিশেষ ফ্লাইটে তারা ঢাকায় পৌঁছান। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার।

করোনা মহামারির কারণে বিমান যোগাযোগ সীমিত হওয়ার তারা দুবাইতে আটকা পড়েন। দেশে ফেরার পর তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এর আগে গত ৩১ মে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফেরেন সে দেশে আটকে পড়া ২৬২ জন।

গতকাল ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফেরেন। তারও আগে ১১ জুন দোহা থেকে বাংলাদেশে আসেন ৪০৯ বাংলাদেশি। ৬ জুন মালদ্বীপ থেকে আসেন ২৬৫ বাংলাদেশি। ৩ জুন কুয়ালালামপুর থেকে ফেরেন ১৪০ বাংলাদেশি।

২২ মে ভারতের কলকাতা থেকে আসেন ৭৪ বাংলাদেশি, ১৬ মে মালদ্বীপ থেকে আসেন ৩৫৩ বাংলাদেশি, ১২ মে মুম্বাই থেকে আসেন ৮৮ জন, ৫ মে বিকেলে দিল্লী থেকে আসেন ১৩০ জন, ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে আসেন ১৫২ জন একই দিন বিকেলে কলকাতা থেকে আসেন ৫৯ জন এবং ২ মে ভারতের দিল্লীতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফেরেন।

এছাড়া সৌদি আরব, থাইল্যান্ড, ব্রিটেন, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত থেকে বিভিন্ন এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে কয়েক শত বাংলাদেশি দেশে ফিরেছেন।

উল্লেখ্য, গত ১জুন থেকে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। আর প্রায় ৩ মাসের মতো বন্ধ থাকা আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে আগামী ১৬ জুন থেকে। তবে কিছু কিছু দেশ বাংলাদেশিদের উপর নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে এখনও। সেজন্য প্রথমে লন্ডন ফ্লাইট চালু করবে। পরবর্তীতে ধীরে ধীরে অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা তুলে নিলে সেসব দেশেও ফ্লাইট চালু হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর