counter দেশে করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু

বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু

  • 9
    Shares

ডেস্ক নিউজ :  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪ হাজার ৪৪৭ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে আরও ১ হাজার ৯৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন। আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬১ জন এবং মোট সুস্থ ২ লাখ ১৭ হাজার ৮৫২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৬৭ দশমিক ৩৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭শতাংশ।

এদিকে বিশ্বে গত একদিনে সাড়ে পাঁচ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। এতে করে মৃতের সংখ্যা পৌনে ৯ লাখের বেশি। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় তিন লাখ মানুষের দেহে। যার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের নাগরিক। তবে, সুস্থতা লাভ করেছেন আরও দুই লাখের বেশি ভুক্তভোগী।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ২ লাখ ৯২ হাজার ৫০৯ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৬৭ লাখ ৭৬ হাজার ৮৪১ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৬৪৫ জনের। এ নিয়ে প্রাণহানি ৮ লাখ ৭৮ হাজার ১৮৫ জনে ঠেকেছে। সুস্থতা লাভ করেছেন ১ কোটি ৮৮ লাখ ৮৬ হাজার রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বেঁচে ফিরেছেন ২ লাখ ১২ হাজারের বেশি ভুক্তভোগী।

এই বিভাগের আরো খবর