counter দেশের ২১৮ ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে

শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দেশের ২১৮ ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে

  • 6
    Shares

ডেস্ক নিউজ : করোনা মহামারি পরিস্থিতি কাটিয়ে পুরোদমে সচল হতে চলেছে রেল যোগাযোগ। আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে আরো ৮৪ জোড়া কমিউটার, মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করবে বাংলাদেশ রেলওয়ে। এসব ট্রেন চালু হলে সারা দেশে নিয়মিত ২১৮টি ট্রেন চলাচল করবে।

গত সোমবার রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা মহামারির কারণে ধারণক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে, সেটা চলমান থাকবে। তবে শতভাগ টিকিট অনলাইনের পরিবর্তে অর্ধেক টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) খায়রুল কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ১০ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে তিন ধাপে সারা দেশে ৮৪টি ট্রেন চালু করা হবে।

মার্চে করোনাভাইরাস ছড়িয়ে পড়লে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ৩১ মে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চালু করা হয়। ওই দিন প্রথম দফায় আট জোড়া আন্ত নগর ট্রেন চালু করা হয়। ৩ জুন দ্বিতীয় দফায় ১১ জোড়া আন্ত নগর, তৃতীয় দফায় ১৬ আগস্ট ১৩ জোড়া, ২৭ আগস্ট ১৯ জোড়া ও সর্বশেষ ৫ সেপ্টেম্বর আরো ১৯ জোড়া ট্রেন চালু করা হয়েছে।

এই বিভাগের আরো খবর