counter দূর্গাপুরে রাস্তা সংষ্কারে ধীরগতি, চরম ভোগান্তিতে পথচারীরা

মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং, ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

দূর্গাপুরে রাস্তা সংষ্কারে ধীরগতি, চরম ভোগান্তিতে পথচারীরা

  • 951
    Shares

রায়হান ইসলাম, রাজশাহী: রাজশাহীর দূর্গাপুর উপজেলার জনদূর্ভোগের অপর নাম বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সড়ক। দূর্গাপুর সদর থেকে পালি বাজার পর্যন্ত ৫কি.মি.রাস্তা দীর্ঘদিন ধরে সংষ্কার না হওয়ায় চরম বিপাকে পড়েছেন এই রাস্তায় চলাচল কারী যাত্রীরা। বর্তমানে এই সড়ক খানা-খন্দকে ভরা আর একটু বৃষ্টি হলেই বেঁধে যায় পানি। স্থানীয়দের অভিযোগ এই সড়কের সংষ্কার, প্রশস্ত করন, নতুন সেতু ও কালভার্ট নির্মাণ কাজ ঢিলেঢালা ভাবে চলার কারনে রাস্তার এ বেহাল দশা যেন দেখার কেউ নেই। সড়ক সংস্কারের কাজ শেষ হতে কত দিন সময় লাগবে তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

স্থানীয় সূত্রে জানা যায় , দীর্ঘদিন পর সংস্কার কাজ শুরু হলেও কাজের গতি না থাকায় এখন আস্তে আস্তে চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে এই সড়কটি। এছাড়া দূর্গাপুর উপজেলায় যাতায়াতের প্রধান প্রবেশ পথ এটি। এই প্রধান সড়কের বেহাল দশার কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় অনেক দুর্ঘটনা। শুষ্ক মৌসুমে চলাচল করতে পারলেও বর্ষাকালে রাস্তাটি পানির নিচে তলিয়ে গিয়ে সৃষ্টি হয় বড় বড় গর্ত যেন মরণ ফাঁদে পরিণত হয় সড়কটি।

পথচারী রুবেল আলী, দেলোয়ার হোসেন, রাকিব আলী সহ অনেকেই অভিযোগ করে বলেন, এই রাস্তা দীর্ঘদিন যাবত সংষ্কার করা হয়নি এখন আবার সংষ্কার শুরু হলেও কাজ শেষ না হওয়ার কারনে আমরা চরম বিপাকে পড়েছি। খড়া মৌসুমে কোন ভাবে চলাচল করা গেলেও মনে করেন বর্ষাকালে পানির নিচে তলিয়ে থাকার কারনে রাস্তা কোনটা বোঝা যায় না আর এ কারনে প্রতিদিন ঘটছে দূর্ঘটনা।

যানবাহন চালক জামাল আলী জানান, রাস্তা ভেঙ্গে যাওয়ার কারনে আমরা রাস্তায় গাড়ি চালাতে পারিনা প্রতিদিন দূর্ঘটনার শিকার হচ্ছে আমাদের গাড়ি আর যা আয় হচ্ছে তা গাড়ি মেরামত করতেই সব শেষ হয়ে যাচ্ছে। হাজার হাজার যাত্রীদের দূর্ভোগ লাঘবে দূর্গাপুরের এই প্রধান সড়ক সংষ্কারে দ্রুত পদক্ষেপ নেবে সংশ্লিষ্ট কতৃপক্ষ এমনটা দাবি এলাকাবাসীর।

এই বিভাগের আরো খবর