counter তাঁতিহাটী কমিউনিটি ক্লিনিকে জাতিয় শোক দিবস পালিত

বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

তাঁতিহাটী কমিউনিটি ক্লিনিকে জাতিয় শোক দিবস পালিত

  • 4
    Shares

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকীর ও জাতিয় শোক দিবস উপলক্ষে দোয়া কামনা, আলোচনা ও পুষ্পস্তবক অর্পনের আয়োজন করেন তানোর উপজেলার তাঁতিহাটী কমিউনিটি ক্লিনিক কর্তৃপক্ষরা। এলাকাবাসি ও পরিচালনা কমিটির সদস্যরা মিলে এ আলোচনা সভার আয়োজন করেন। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন ক্লিনিক কমিটির সহ সভাপতি ও জমি দাতা মোঃ লুৎফর রহমান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে অবিরাম কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা । বঙ্গবন্ধুর সকল স্বপ্নের মাঝে স্বাস্থ্য সেবার বিষয়টা অন্যতম । স্বপ্ন ছিলো স্বাস্থ্য সেবা সকল নাগরিকের দোরগোড়ায় পৌঁছে দেওয়া । সেই স্বপ্ন পূরণ করতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সক্ষম হয়েছেন ।

“শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাচায় প্রান” এই শ্লোগানের সাথে সারা বাংলার নাগরিক পরিচিত । যেই মহান নেতা এই স্বপ্ন দেখেছেন তাকে দেশ স্বাধীনের পর , আজ থেকে ৪৫ বছর আগে এই দিন ১৫ আগষ্ট ভোর রাতে স্বপরিবারে নির্মম ভাবে হত্যা করা হয়।

আমরা লজ্জিত, হত্যাকারি ঘৃণিত সেই খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হোক। এভাবেই বলছিলেন তানোর উপজেলার তাঁতিহাটি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি তহমিনা খাতুন।

দিবসটিতে এক মিনিট নিরবতা পালন ও প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানান তারা। পরিশেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজা করা হয়।

পরিচালনা কমিটির সহ সভাপতি মোঃ লুৎফর রহমান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো স্বাস্থ্য সেবার অভাবে যেন কেও মারা না যায়, গরিবরা শহরে যেতে পারেনা তাদের কথা বহু আগেই চিন্তা করে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সেই চিন্তা, সেই স্বপ্ন আজ পূরন করেছে বলে আমরা গর্বিত। তবে জাতির পিতার হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচার নিশ্চিত করার দাবিও জানান তিনি।

এই বিভাগের আরো খবর