counter ঠাকুরগাঁওয়ে পরিবার পরিকল্পনার "কৈশর বান্ধব কর্ণার" ব্যপক সারা পেয়েছে কিশোরীদের মাঝে

শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে পরিবার পরিকল্পনার “কৈশর বান্ধব কর্ণার” ব্যপক সারা পেয়েছে কিশোরীদের মাঝে

  • 63
    Shares

আল ফেরদৌস রানা, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার আকচা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের “কৈশর বান্ধব কর্ণার” ব্যাপক ভাবে সারা পেয়েছে স্কুল ও কলেজ পোরুয়া কিশোরীদের মাঝে।

১৮ নভেম্বর বুধবার সকাল সাড়ে ১১ টায় আকচা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এমন দৃর্শ্য চোখে পড়ে জি-নিউজ ৭১ পত্রিকার এই প্রতিবেদকের।

সেখানে দেখা যায়, ” কৈশর বান্ধব ” কর্ণারে এক দল স্কুল ও কলেজ পোরুয়া কিশোরীদের স্বাস্থ্য সচেতনতা, স্বাস্থ্যসেবার নানা দিক ও বৈশ্বিক করোনা সংক্রমন রোধে আসন্ন শীত সিজনে নিজ নিজ পরিবারকে আরও সচেতন এবং নিরাপদে থাকার পরামর্শ দিতে দেখা গেছে।

সেবা গ্রহনকারী কিশোরী শামীমা ও সাহিদা জানান, আকচা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দ্বায়িত্ব প্রাপ্ত ভিজিটর আপা আমাদের নিয়মিত স্বাস্থ্যগত নারীদের নানা বিষয়ে সু-রক্ষার পরামর্শ ও বিনা মূল্যে ঔষধ ও প্যাড প্রদান করেন।

এছাড়াও এই ক্লিনিকে আমাদের জন্য কৈশর বান্ধব কর্ণারে স্থাপন করেছে, এখানে বেশ মনোরম নিরাপদ পরিবেশে একজন অপরজন কিশোরীর মনের কথোপকথন করতে পারি।

আকচা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা বিপ্লবী আকতার জানান, ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল স্যারের নির্দেশ অনুযায়ী করোনা কালীন ও বর্তমান পরিস্থিতিতে একটি দিনের জন্য সেবা প্রদার বন্ধছিল না। আমরা অবিরাম গর্ভবতী মা, নব-জাতক শিশু, কিশোর, কিশোরী ও সাধারণ রোগীদের চিকিৎ সেবা এবং বিনামুল্যে ঔষধ, জন্ম বিরতি করন পিল, কন্ডমসহ অন্যান্য সেবা দিয়ে আসছি।

ভিজিটরের স্বল্পতা থাকায় কর্তৃপক্ষের নির্দেশক্রমে আমি ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ছাড়াও রাজাগাঁও ক্লিনিকের অতিরিক্ত দ্বায়িত্ব পালন করছি।

এই বিভাগের আরো খবর