counter জেনে নিন আল্লাহ ছাড়া অন্য কাউকে ইবাদত করলে সে মুসলিম নয়।

শনিবার, ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জেনে নিন আল্লাহ ছাড়া অন্য কাউকে ইবাদত করলে সে মুসলিম নয়।

  • 33
    Shares

আল্লাহ ছাড়া অন্য কোন কিছু উপসনা করলে সেই মুসলিম পুরুষ বা নারীকে ইসলামে অন্তর্ভুক্ত করা হবে না বলে এক ফতোয়া জারি করেছে ভারতের প্রভাবশালী ইসলামিক সংগঠন দারুল উলুম দেওবন্দে। নতুন এই ফতোয়াতে বলা হয়েছে, মুসলিমরা আল্লাহ ছাড়া আর কোনও কিছুর উপসনা করবে না। দিওয়ালির সময় বারাণসীতে এক মুসলিম মহিলা হিন্দু ভগবানের আরতি করায় ক্ষুব্ধ হয়ে ওঠে এই মুসলিম সংগঠনটি।

দারুল উলুমের পক্ষ থেকে জানানো হয়, ‘‌আল্লাহ ছাড়া অন্য কাউকে ইবাদত করলে সেই মুসলিম মহিলা বা পুরুষকে ইসলামে অন্তর্ভুক্ত করা হবে না।’‌ শনিবারই এই ফতোয়া জারি করেছে দারুল উলুম। দারুল উলুমের পক্ষ থেকে জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, হোয়্যাটস অ্যাপেও মুসলিমরা কোনও ছবিও দিতে পারবে না। সেটাও ইসলাম বিরুদ্ধ কাজ বলে বিবেচ্য হবে।

দারুল উলুমের পক্ষ থেকে শাহনাওয়াজ কোয়াদরি এই ফতোয়ার পক্ষ নিয়ে বলেন, ‘‌শুধু শুধু সোশ্যাল মিডিয়ায় ফটো দেওয়া ভুল। দারুল উলুম দেওবান্দের যে এতে নিষেধাজ্ঞা জারি করেছে সেটা সত্যিই প্রশংসনীয়।’‌

সূত্র মারফত জানা গিয়েছে, এ মাসের গোড়াতেই দারুল উলুম মহিলাদের ভুরু প্লাক, নখ রাখার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে। দারুল উলুমের মতে, ইসলামে অন্তর্ভুক্ত মেয়েরা এ ধরনের কাজ করতে পারে না।

এই বিভাগের আরো খবর