counter জার্মান প্রবাসী সৈয়দ শাকিলের ‘পাশে দাঁড়ানোর গল্প’

রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

জার্মান প্রবাসী সৈয়দ শাকিলের ‘পাশে দাঁড়ানোর গল্প’

  • 1
    Share

নিজস্ব প্রতিবেদকঃ
মহামারী করোনা সংক্রমনের প্রেক্ষিতে বিশ্বজুড়ে এক নজির বিহীন সংকটের সৃষ্টি হয়েছে।বাংলাদেশেও এই সংকটের বাহিরে না। এই পরিস্হিতিতে বিশেষ করে দিন মজুর, শ্রমজীবি, নিম্ন মধ্যবিত্ত সহ তৃতীয় লিংগের মানুষেরা জীবন ধারনের মৌলিক সংকটে পড়েছে।

এই মৌলিক সংকটের কথা চিন্তা করে “Asha- Hoffnung für Bangladesh এবং “ Syed Shakil welfare Trust” উপরেউল্লেখিত মানুষদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়।
এই সিদ্ধান্তকে সঠিকভাবে পরিচালনা করতে বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংস্হা “ এরভঃ ভড়ৎ এড়ড়ফ -এর প্রতিষ্ঠাতা মিথুন দাশ কাব্য ও উনার দল জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে পরিশ্রম করে গেছেন। উনাদের এই অকুতোভয় পরিশ্রমের কারনে আমাদের এই কল্যানমুলক কাজ সার্থকভাবে করতে পেরেছি। সেইজন্য উনাদেরকে আমার বিশেষ কৃতজ্ঞতা।

আমরা কি করেছি – চাউল- ৪ কেজি, ডাল- ১ কেজি, তৈল- ১ লিটার, আটা- ১ কেজি, আলু- ২ কেজি, লবন- ১ প্যাকেট এবং সাবান-১ টি।

উপরিউল্লেখিত মৌলিক জিনিসগুলো ৬২৫টি পরিবারের মধ্যে সফলভাবে বিতরণ করতে সক্ষম হয়েছি। রাজবাড়ীর বালিয়াকান্দিও ভুমিহীন ২০ পরিবারের কাছেও তিনি খাবার পৌছে দিয়েছেন।

এছাড়াও ৮০০ ছিন্নমূল মানুষের ১বেলা খাবারের ব্যাবস্হা করেছি এবং রাজশাহীর তানোরে,মাগুড়া ও মোহাম্মদপুরের ৩৬ জন তৃতীয় লিংগ মানুষের হাতেও খাবার পৌছানো হয়েছে।

সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার কর্মহীন ৫০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে, এই বিতরণের সময় উপস্থিত ছিলো ড. মো: আব্দুল আজিজ এমপি।

মানুষের জন্য কিছু করার তাগিদ থেকে জার্মানীর ন্যুরেমবার্গে ২০০৩ সালে “Asha- Hoffnung für Bangladesh” এবং ২০১৪ সালে” Syed Shakil welfare Trust” গঠন করি।

এই দুটি সংগঠনের মাধ্যমে আমার দেশের মানুষের কল্যানার্থে সবসময় পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করি।এই চেষ্টার মধ্যে অনেক সময় ভুলত্রুটি থাকতে পারে কিন্তু আমি আমার বিবেকের কাছে থেকে একটা সান্ত্বনা পাই যে, কিছু হলেও করার চেষ্টা করছি।
আকরাম, মিথুন দাস কাব্য, হিমি হুসাইন, হাফিজসহ আরো অনেকে সেই অনুপ্রেরনা থেকে সকল প্রবাসী ভাইদের অনুরোধ করছি, আসুন সবাই যার যতটুকু সামর্থ্য অনুযায়ী মানুষের কল্যানে এগিয়ে আসেন।

আর্থিকভাবে যে কোন সাহায্য করতে চাইলে পাঠাতে পারবেন ! যোগাযোগঃ- Mithun Das Kabbo Bkash: 01974733377, 01722335599 (Personal) Rocket: 018420770552 (Personal) অথবা, আমাদের ব্যাংক একাউন্ট: Account Name- Alokito Shishu Trust Account Number – 400311100013793 Shahjalal Islami Bank Dhanmondi Mirpur Road Branch, Dhaka “করোনা ভাইরাস রোধে ওদের পাশে আমরা আছি”, আপনি আছেন তো?

এই বিভাগের আরো খবর