counter জাপানের আকাশে সাদা বস্তু নিয়ে রহস্য

রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং, ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

জাপানের আকাশে সাদা বস্তু নিয়ে রহস্য

  • 5
    Shares

ডেস্ক নিউজ : উত্তর জাপানের আকাশে সাদা রঙের রহস্যজনক বস্তুর দেখা মিলেছে। যা নিয়ে শুরু হয়েছে রহস্য। অনেকেই এটাকে ভিনগ্রহীদের পাঠানো কোন এক রহস্য বস্তু বলে মনে করছেন! ফলে নতুন করে ভিনগ্রহীদের অস্তিত্ব নিয়ে জল্পনা শুরু হয়েছে।

আসলে এই বস্তুটি কী? এটি ঘিরে গত বুধবার থেকে সোশ্যাল মিডিয়ায় চলছে নানা রকম যুক্তিতর্ক। কারও কারও মতে, ওই সাদা রহস্যজনক বস্তুতি আসলে UFO।

ঘটনাটি ঘটেছে জাপানের উত্তরাঞ্চলের মিয়াগী প্রদেশের সেন্ডাই ও মুরাতা এলাকায়। সমুদ্র আর পাহাড়ের মাঝে অবস্থিত সেন্ডাই। ২০১১ সালের ভূমিকম্প আর তার জেরে সৃষ্ট সুনামির গ্রাসে এই শহর ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল। প্রকৃতির সেই রোষের ধাক্কা সামলে আস্তে আস্তে ফের পুরনো রূপে জেগে উঠেছে জাপানের এই শহর। সেখানেই দেখা গেল বেলুন-সদৃশ সাদা রঙের একটি ‘যান’ আকাশে উড়ছে।

জানা গেছে, গত বুধবার সকাল ৭টা নাগাদ উত্তর জাপানের সেন্ডাই এবং ফুকুসিমা প্রেফেকচারের আকাশে রহস্যজনক ওই বস্তুটি দেখা গিয়েছিল। বিষয়টি নজরে আসার পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনকে জানান কয়েকজন ব্যক্তি। ওই সাদা বস্তুতি আসলে কী ছিল, তা তদন্ত করে দেখার জন্য প্রশাসনকে অনুরোধ করেন তারা। পাশাপাশি বহু মানুষ সেই রহস্যজনক বস্তুটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সঙ্গে ছুঁড়ে দেন নানা প্রশ্ন।

সেই খবর ও ভিডিও টুইটারে দুপুরের মধ্যে ট্রেন্ডিং তালিকায় উঠে আসে। তাতে নানা মত দিতে শুরু করেন। সেই সূত্রেই আসে UFO-র প্রসঙ্গ। আবার ঠাট্টা করে অনেকে বলেন, ওটা আসলে করোনাভাইরাস! কেউ বলেন, এটা কিম জং উনের উত্তর কোরিয়ার চক্রান্ত। তারা আকাশে রহস্যজনক বস্তু ভাসিয়ে জাপানের সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করতে চাইছে।

তবে সেন্ডাই আবহাওয়া অধিদপ্তর বলছে, বুধবার ভোরের পর থেকে পরবর্তী কয়েক ঘণ্টা এটি জাপানের আকাশে দেখা গেছে। এটি দীর্ঘ সময় ধরে এক জায়গায় স্থির হয়ে ছিল। এরপর মেঘের আড়ালে সেটি হারিয়ে যায়।

সেন্ডাই আবহাওয়া অধিদপ্তরের এক কর্মকর্তা বলছেন, আমাদের কোনো ধারণাই নেই এটি আসলে কী। হতে পারে আবহাওয়া পরিমাপ করার জন্য এটি নতুন কোনো প্রযুক্তি। কিন্তু নিশ্চিত করে বলছি, এটি আমাদের না।

এই বিভাগের আরো খবর