counter জাতীয় শোক দিবসে বাংলাদেশ সামাজিক-সাংস্কৃতিক কেন্দ্র রাস-আল-খাইমার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া

বুধবার, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় শোক দিবসে বাংলাদেশ সামাজিক-সাংস্কৃতিক কেন্দ্র রাস-আল-খাইমার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া

নিজস্ব প্রতিবেদকঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করেছে বাংলাদেশ সামাজিক-সাংস্কৃতিক কেন্দ্র রাস-আল-খাইমা।

শনিবার (২৯ আগস্ট) রাস-আল-খাইমায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের উপর আলোচনা অনুষ্ঠান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে শাহাদাতবরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কমিনিটি নেতা জসিম মল্লিকের সভাপতিত্বে জাফর চৌধুরী সঞ্চালনায়, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ ইকবাল হোসেন খান মান্যবর কনসাল জেনারেল বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফকির মোহাম্মদ মনয়ার হোসেন, প্রথম সচিব শ্রম বক্তব্য রাখেন মাইনউদ্দিন মল্লিক মোহাম্মদ আব্বাস নুরনবী নওশাদ শরিফ আহমদ চিশতি মাস্টার আজিজ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কোন জাতি এত অল্প সময়ে এত রক্ত দিয়ে স্বাধীন হয়েছে এমন নজির পৃথিবীতে বিরল। বঙ্গবন্ধুর কারণে এবং বঙ্গবন্ধুর ডাকেই এটি সম্ভব হয়েছে। আমাদেরকে ইতিহাস জানতে হবে।বঙ্গবন্ধুর দেশপ্রেম, আদর্শ ও চেতনাকে হৃদয়ে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমরা অঙ্গীকারাবদ্ধ।

সবশেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

এই বিভাগের আরো খবর