counter ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ করোনা যুদ্ধে ড্যাবের মহাসচিব ডা. আব্দুস সালাম

শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ করোনা যুদ্ধে ড্যাবের মহাসচিব ডা. আব্দুস সালাম

  • 200
    Shares

এসএম মশিউর রহমান সরকার, বালিয়াডাঙ্গী(ঠাকুরগাঁও) প্রতিনিধি ॥ বিশ্বের প্রায় ২’শ ৫টি দেশে যখন নবেল করোনা কোভিড-১৯’র বৈশ্বিক মহামারিতে থেমে গেছে পৃথিবীর চাকা। দিনে দিনে বেড়েই চলছে, কোনো ভাবেই ঠেকানো যাচ্ছে না করোনার ভাইরাসের সংক্রমণ। কর্মহীন অসহায় মানুষদের আর্থিক, ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরনে অবিল। বিএনপি’র জতীয় করোনা পরিস্থিতি প্রতিরোধ সেলের যোদ্ধা হয়ে এই ক্রান্তিলগ্নে দেশের ১৬ কোটি মানুষের সংক্রমণ রোধে হাল ধরেছেন- ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর মহাসচিব ও ঠাকুরগাঁও বিএনপি’র সহ-সভাপতি ডা.মো.আব্দুস সালাম।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেনকে উপদেষ্টা করে ১৩ সদস্যের ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করেছে দলটি। বিএনপির সিনিয়র য্গ্মু মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই সেলের আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহামুদ টুকুকে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (৩ মে) রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের জাতীয় স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিশ্বব্যাপী করোনা মহামারি বিস্তারের ক্রান্তিলগ্নে সভায় ১৩ সদস্যের একটি ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করা হয়। এই সেল পরবর্তীতে বিভাগীয় কমিটি গঠন করবে।

সেলের উপদেষ্টা করা হয়েছে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে। আর আহ্বায়ক করা হয়েছে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে। এছাড়া সেলের অন্য সদস্যরা হলেন- দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা.এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডা. ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ড্যাবের সভাপতি ডা. হারুন অর রশীদ, ড্যাবের সাধারণ সম্পাদক ডা.মো. আব্দুস সালাম, জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

সেলের সদস্য ডা.মো. আব্দুস সালাম বলেন, আমাকে জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেলের সদস্য করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান,মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভী সহ বিএনপির সকল নীতিনির্ধারকদের ধন্যবাদ জানায়।

আমি নবেল করোনা কোভিড-১৯’র বৈশ্বিক মহামারির করোনা সংক্রমণ মোকাবেলাই দেশের মানুষের জন্য কাজ করতে পারবো এবং তাদের পাশে থাকতে পারবো এ জন্য নিজেকে ধন্য মনে করছি। আপনারা সকলে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ ঘরে নিরাপদে থাকার আহবান জানান।

করোনা পরিস্থিতি প্রতিরোধ ও পর্যবেক্ষণ সেলের সদস্য করায় ঠাকুরগাঁও জেলা বিএনপি’র পক্ষথেকে অভিনন্দন জানান। সেইসাথে এই ক্রান্তিলগ্নে করোনা মোকাবেলাই হাল ধরার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অভিনন্দন জানিয়েছে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি’র সিনিয়ন সহ-সভাপতি ডা. তোফাজ্জল হোসেন ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবেদুর রহমান।

এই বিভাগের আরো খবর