counter চেলসিকে হারিয়ে এফএ কাপ জিতল আর্সেনাল

মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চেলসিকে হারিয়ে এফএ কাপ জিতল আর্সেনাল

  • 2
    Shares

স্পোর্টস ডেস্ক :  ইংলিশ এফএ কাপের ১৩৯তম আসরের চ্যাম্পিয়ন আর্সেনাল। লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ১৪তম বারের মতো শিরোপা জিততে আর্সেনাল এবং দশম বারের মতো শিরোপা জিততে চেলসি মাঠে নামে। শুরুতে এগিয়ে গেলেও শেষটায় তা ধরে রাখতে পারেনি চেলসি। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে এফএ কাপের সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডটা আরও উঁচুতে নিয়ে গেল আর্সেনাল।

শনিবার (১ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হয় ‘লন্ডন ডার্বি’র ফাইনাল। এদিন চেলসিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে আর্সেনাল। এ নিয়ে ১৪তম বারের মতো এফএ কাপ শিরোপা নিজেদের করে নিল আর্সেনাল।

খেলার পঞ্চম মিনিটেই চেলসি শিবিরে আনন্দের বার্তা নিয়ে আসে ক্রিশ্চান পুলিসিকের গোল। এরপর ২৮ মিনিটের মাথায় গোল দিয়ে খেলায় সমতা আনে আর্সেনাল। পেনাল্টি থেকে নিজের প্রথম ও সমতাসূচক গোলটি করেন অবামেয়াং। ১-১ গোলের সমতায়ে থেকে বিরতিতে যায় উভয় দল।

বিরতির পর শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে ওঠে দুই দলই। ম্যাচের ৬৭তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণ থেকে এগিয়ে যায় আর্সেনাল। আক্রমণে ওঠা এক্তর বেইয়েরিন বল হারানোর পর পেয়ে যান নিকোলাস পেপে। তার বাড়ানো ক্রস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন অবামেয়াং। ম্যাচে এটি অবামেয়াংয়ের দ্বিতীয় এবং দলেরও দ্বিতীয় গোল। অন্যদিকে জয়সূচক গোলও।

এর ছয় মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসি মিডফিল্ডার মাতেও কোভাচিচ। ফলে ১০ জনের দলে পরিণত হয় চেলসি।

বাকিটা সময়ে আর সমতায় ফেরা গোলের দেখা পায়নি চেলসি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেদ্রোর প্রচেষ্টা গোলরক্ষক আটকে দিলে এফএ কাপের শিরোপা পুনরুদ্ধারের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এর মধ্য দিয়ে আর্সেনাল পরবর্তী মৌসুমের ইউরোপা লিগে খেলার সুযোগ পেলো। এবার নিয়ে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রায় দেড় শতাব্দীকালের পুরোনো এফএ কাপ প্রতিযোগিতায় সর্বাধিক ১৪ বারের মতো শিরোপা জিতে নিলো আর্সেনাল।

এই বিভাগের আরো খবর