counter চাঁদপুর জেলা পরিষদে জাতীয় শোক দিবস পালিত

বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুর জেলা পরিষদে জাতীয় শোক দিবস পালিত

  • 3
    Shares

ডেস্ক নিউজঃ  চাঁদপুরে গভীর শোক ও শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে চাঁদপুর জেলা পরিষদ। শনিবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে কালো পতাকা ও জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি সূচনা হয়।

পরে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীর নেৃতৃত্বে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি দোয়া মাহফিল ও তবারুকের আয়োজন করা হয়। এতে অংশ নেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু পতাকা আর মানচিত্রের জন্য দেশ স্বাধীন করেননি। তিনি একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য স্বাধীনতার ডাক দিয়েছেন। সুন্দর বাংলাদেশের পরিকল্পনা রেখে এগিয়ে গেছেন। তিনি ১৯৭১ সালে যখন যুদ্ধ বিদ্ধস্ত দেশটি গঠনে নেতৃত্বে দিয়ে যাচ্ছেন ঠিক সময়ে স্বাধীনতার পরাজিত শক্তিরা তাকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করেছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল। আজকে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর সোনার বাংলা এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু আমাদের মাঝে যতগুলো ভাষন রেখে গেছেন, সব ভাষন আমাদের শুনে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করতে হবে। হবে এবং এর অর্থ বুজতে হবে। আমাদের দেশটাকে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুর রেখে যাওয়ার কথাগুলো শুনা এবং বুঝা দরকার।

এ সময় বক্তব্য রাখেন, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাবেক সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, জেলা পরিষদের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, সদস্য নুরুল ইসলাম, মুকবুল হোসেন, চাঁদপুর প্রেসক্লবের সহ-সভাপতি রহিম বাদশা, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা বাকি বিল্লাহ উপম পাটওয়ারী, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আবু বকর সিদ্দিক, রেড ক্রিসেন্ট সোসাইটি ইউনিটের লেভেল অফিসার বজলুল করিম চৌধুরী, যুব প্রধান রাকিবুল হাসান, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাসুদুর রহমান পরান।

এই বিভাগের আরো খবর