counter চাঁদপুরে কচুয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বহিস্কার

বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে কচুয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বহিস্কার

  • 5
    Shares

চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িক বহিস্কার করা হয়েছে। শিক্ষা প্রকৌশল বিভাগের দায়িত্বরত উপ-সরকারী প্রকৌশলী নূর আলমকে পিটিয়ে আহত করায় বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় এ আদেশ দেয়। উপসচিব মো. জহিরুল ইসলামের স্বাক্ষরিত এক স্মারকে তার বিরুদ্ধে এ আদেশ দেয়া হয়। চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, চাঁদপুরের কচুয়ায় শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৬ কোটি টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট নতুন অত্যাধুনিক ভবন নির্মাণের কাজ চলছে। ওই কাজ নিন্মমানের সামগ্রী দিয়ে করায় জোরালো প্রতিবাদ জানায় স্থানীয়রা। অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার সরেজমিন গিয়ে কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির সত্যতা পেয়ে নির্মান কাজ বন্ধ করে দেন।

খবর পেয়ে রবিবার ঠিকাদার আশরাফুল আলম রনি ও চাঁদপুর জেলা শিক্ষা অধিদপ্তরের সহকারী উপ-প্রকৌশলী মো: নুরে আলম কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ণ দাস শুভকে নিয়ে ঘটনাস্থলে আসেন। ঠিকাদারের উপস্থিতির সংবাদ শুনে স্থানীয় লোকজন ক্ষুদ্ধ হয়ে ঘটনাস্থলে যান। পরে স্থানীয়রা উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের উপস্থিতিতে ঠিকাদার ও প্রকৌশলীর সাথে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যান উপ-সহকারী প্রকৌশলী নুরে আলমকে থাপ্পর মারেন।

পরে চাঁদপুর জেলা শিক্ষা অধিদপ্তরের সহকারী উপ-প্রকৌশলী মো: নুরে আলম বাদী হয়ে তাকে মারধরের অভিযোগ এনে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে প্রধান আসামি করে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় উপজেলা চেয়ারম্যানের পিএস জহিরুল ইসলাম ও ছাত্রলীগ নেতা ইমাম হোসাইন নাম উল্লেখসহ আরো ১৫জনকে অজ্ঞাত করে আসামি করা হয়।

এই বিভাগের আরো খবর