counter চাঁদপুরে আক্কাস আলী রেলওয়ে একাডেমি প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে আক্কাস আলী রেলওয়ে একাডেমি প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

  • 4
    Shares

চাঁদপুর প্রতিনিধিঃ জাতীয় বৃক্ষরোপন কর্মসূচি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচির গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় চাঁদপুর আক্কাস আলী রেলওয়ে একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। রোববার দুপুর ১২ টায় আক্কাস আলী রেলওয়ে একাডেমি প্রাঙ্গনে কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয় গভর্নিং বডির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি তার বক্তব্যে বলেন, বৃক্ষরোপনের মাধ্যমে বৈশ্বিক বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা সম্ভব। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণের এই বৃহৎ কর্মসূচী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই কর্মসূচি বাস্তবায়নে ফলদ, বনজ এবং ঔষধি বৃক্ষ রোপণে জোর দেয়া হচ্ছে যা দেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জনে সহায়ক হবে এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, জেলা যুবলীগের সদস্য ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম, আক্কাস আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য শাহআলম মল্লিক, উন্নয়ন কমিটির সদস্য সেলিম রেজা, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

জাতীয় বৃক্ষরোপন কর্মসূচিতে আক্কাস আলী রেলওয়ে একাডেমি গভর্নিং বডির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল এ প্রতিষ্ঠানে ২শ’ ও বিদ্যালয়ের প্রাক্তন কৃতি ছাত্র ও সাবেক সিজিএ সচিব (পদমর্জাদা গ্রেড-১) মো. আবুল কাশেম শতাধিক ফল ও বনোজ চারা উপহার প্রদান করেন। এছাড়া চাঁদপুর বন বিভাগের সহযোগিতায় বিদ্যালয়ে ৩ শতাধিক ফলজ, ওষুধি ও বনজ গাছের চারা রোপন করা হয়।

 

এই বিভাগের আরো খবর