counter গাংনীতে সরকারি বরাদ্দকৃত ঘর নির্মাণে ব্যাপক অনিয়ম

বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

গাংনীতে সরকারি বরাদ্দকৃত ঘর নির্মাণে ব্যাপক অনিয়ম

  • 28
    Shares

রাব্বি আহমেদ,মেহেরপুরঃ মেহেরপুর গাংনীতে ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম অভিযোগ পাওয়া গেছে। এসব ঘর নির্মাণে নিম্নমানের ইট ও বালু ব্যবহার করা হয়েছে। এমনই ঘটনা ঘটেছে উপজেলার সাহারবাটি ক্লাব পাড়ার মৃত শুকুর আলীর ছেলে আব্দুল খালেকের ঘর নির্মাণের ক্ষেত্রে।

আজ বুধবার দুপুর সাড় ৩টায় সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা যায় নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করা হচ্ছে সরকারি বরাদ্দকৃত গৃহ নির্মাণ প্রকল্পের ঘর।

আব্দুল খালেক খালেক জানান,ঘরের দেওয়ালের একপাশ হঠাৎ ভেঙে পড়ে যায়। ঘরের একটি পিলার নড়-বড় করছে।সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি জানান,৬০ কড়া বালির সাথে ০১ বস্তা সিমেন্ট মিশিয়ে এভাবেই তৈরি করা হচ্ছে ঘর।মিস্ত্রি কে বলা হলেও তারা জানিয়েছেন সরকারি নিয়মে নাকি এভাবেই বালি ও সিমেন্ট দিতে হয়। আপনি যদি এর থেকে ভালো করে নিতে চান তাহলে সিমেন্ট কিনে আনুন।

সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক জানান,ইঞ্জিনিয়াররা আসুক যদি বলে মানসম্মত না, যদি সিডিউল এর বাইরে কোন কাজ হয়ে থাকে তাহলে সেটি সংশোধন করা হবে। যদি বলে সিডিউল মোতাবেক হচ্ছে বালি কতটুকু দিতে বলেছে সিমেন্ট কতটুকু দিতে বলেছে।তারপরে কথা বলব।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম শাহনেওয়াজ জানান,পিআই সাহেব ও ইঞ্জিনিয়ার সাহেবকে পাঠানো হয়েছিল,তারা দেখে এসেছে ভাঙ্গা অংশটি মেরামত করে দিবে।সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি জানান,নির্মাণ সামগ্রী সব ঠিক আছে,তারা দেখে এসে আমাকে জানিয়েছে কাঁচা অবস্থায় হাত দিয়ে পার হতে যাবার সময় দেওয়ালটা ভেঙ্গে পড়ে যায়।একটি পিলার নড়বড় করছে এমন প্রশ্ন করলে উত্তর এড়িয়ে ফোন কেটে দেন।

এই বিভাগের আরো খবর