counter গণমুখী বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছেন রানা বখতিয়ার

শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

গণমুখী বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছেন রানা বখতিয়ার

নিজস্ব প্রতিনিধিঃ সক্ষমতা ও উন্নয়নবান্ধব বাজেটে সন্তোষ প্রকাশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দেশের ৫০তম এই বাজেটকে ‘জীবন ও জীবিকা বাঁচানোর আত্মনির্ভরশীল বাজেট’ উল্লেখ করেছেন অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রানা বখতিয়ার। সঙ্কটকালীন সময় জীবন ও জীবিকাকে প্রাধান্য দিয়ে একটি বাস্তবভিত্তিক সময়োপযোগী বাজেট দিয়েছে সরকার।

রানা বখতিয়ার বলেছেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি। ৬ লাখ কোটি টাকার জনবান্ধব ও উন্নয়নবান্ধব একটি বাজেট। জীবন ও জীবিকার প্রাধান্য দিয়ে দেশের সকল মানুষের অংশগ্রহণ নিশ্চিত করে এটি একটি বাস্তবভিত্তিক, সঙ্কটকালীন সময়োপযোগী বাজেট। এই বাজেট সময়োপযোগী ও জনকল্যাণমুখী। এই বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে যে অগ্রসর হচ্ছি তাতে সহায়ক হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইশতেহারের মাধ্যমে যে ওয়াদা করেছিলেন, এই বাজেট সেই ওয়াদা বাস্তবায়নের অংশ। এই বাজেটে দেশের ধনী, গরিব মধ্যবিত্ত সবাই উপকৃত হবেন।

রানা বখতিয়ার আরও বলেন, আমরা গত একটিবছর করোনা মহামারীর কারণে সারাবিশ্বে অর্থনীতি যখন বিপর্যস্ত, সেই করোনা মহামারীর ঘাতকে কাটিয়ে আমাদের অর্থনীতিকে আরও বেগবান, আরও সচল করার জন্য এই বাজেট পেশ করা হয়েছে। তিনি বলেন, আমরা মনে করি- এই বাজেটটা অত্যন্ত ভাল, গণমুখী এবং জনবান্ধব বাজেট। এই বাজেট অত্যন্ত চ্যালেঞ্জিং বাজেটও।

এই বিভাগের আরো খবর