counter করোনা রিপোর্ট ‘জালিয়াতি’ করে বিমানবন্দরে ধরা শাজাহান খানের মেয়ে

বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা রিপোর্ট ‘জালিয়াতি’ করে বিমানবন্দরে ধরা শাজাহান খানের মেয়ে

  • 2
    Shares

ডেস্কনিউজঃ করোনা সনদ ‘জালিয়াতি’ করে নেগেটিভ রিপোর্ট নিয়ে লন্ডনে যাওয়ার সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা খেয়েছেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের মেয়ে ঐশী খান।

দেশ ছাড়ার আগে ইমিগ্রেশনে অনলাইন চেকে তার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায় বলে বিমানবন্দরের ইমিগ্রেশন ডিপার্টমেন্টের একটি সূত্র জানিয়েছে।

সূত্রটি জানায়, রোববার সকালে বিমানবন্দরের ইমিগ্রেশনে বিষয়টি ধরা পড়লে ঐশীকে লন্ডন যেতে দেয়া হয়নি।

জানা যায়, ঐশী খান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ফ্লাইটে রোববার লন্ডন যাওয়ার কথা ছিল। এজন্য সকালে তিনি শাহজালাল বিমানবন্দরে যান।

সূত্র জানায়, বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগ যাত্রীদের করোনা সনদ পরীক্ষা করে তাদের প্রবেশাধিকার দেয়। তবে ঐশী খান বিমানবন্দরের সিআইপি গেট ব্যবহার করে বিমানবন্দরে প্রবেশ করেন। সেখান থেকে তিনি সরাসরি চলে যান ইমিগ্রেশনে।

সরকারের নির্দেশনা অনুযায়ী বিদেশে যেতে বাধ্যতামূলক করোনা নেগেটিভ সনদ লাগবে। এর প্রেক্ষিতে বিমানবন্দরের ইমিগ্রেশনে ঐশীর কাছে করোনা সনদ চাওয়া হয়। এ সময় ঐশী তার সঙ্গে থাকা করোনা নেগেটিভ সনদ ইমিগ্রেশনে দেন। কর্তৃপক্ষ সনদটি অনলাইনে চেক করে করলে সেটি পজিটিভ দেখায়। ঐশীর সনদ ‘জালিয়াতির’ বিষয়টি আঁচ করতে পেরে তাকে সঙ্গে সঙ্গেই বিমানবন্দর থেকে ফেরত পাঠিয়ে দেয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে সনদের নম্বর যাচাই করে দেখা গেছে ওই যাত্রীর কোভিড–১৯ পজিটিভ উল্লেখ করা রয়েছে।

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, এক যাত্রীর ইমিগ্রেশনে করোনা পজিটিভ ধরা পড়ায় বিমানের লন্ডন ফ্লাইটে তাকে যেতে দেয়া হয়নি। তবে ওই যাত্রীর নাম-পরিচয় সম্পর্কে বিমানের জনসংযোগ কর্মকর্তা জানান, তারা সেটা জানেন না।

বিমানের শিডিউল ফ্লাইটটি রোববার দুপুর ১২টায় লন্ডনের উদ্দেশ্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে বলে জানান তাহেরা খন্দকার।

এই বিভাগের আরো খবর