counter করোনায় ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু

শনিবার, ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু

  • 4
    Shares

ডেস্ক নিউজ :  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৯০৬ জনে।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এ সময়ের মধ্যে দেশে নতুন করে আরো দুই হাজার ২০২ জন আক্রান্ত হয়েছে। ফলে দেশে মোট চার লাখ ৮১ হাজার ৯৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৫৭১ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ এক হাজার ১৯৪ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩৭টি ল্যাবে ১৭ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ২০০টি।  এ পর্যন্ত দেশে মোট ২৮ লাখ ৯৪ হাজার ৬২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ৩২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ২৮০ জন ও নারী এক হাজার ৬২৬ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন ও ষাটোর্ধ্ব ২২ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের আরো খবর