counter করোনার আতুড়ঘর নরসিংদীতে নতুন আরও ৫৭ জন শনাক্ত

মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনার আতুড়ঘর নরসিংদীতে নতুন আরও ৫৭ জন শনাক্ত

  • 314
    Shares

মোঃ সালাহউদ্দিন আহমেদঃ নরসিংদী জেলা হয়ে উঠেছে করোনার আতুুুরঘর বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন আরও ৫৭ জন করোনায় আক্রান্তসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১ হাজার ৩৯৮ জন। এদের মধ্যে সদর উপজেলায় ৮৮৯ জন, শিবপুর উপজেলায় ১২৯ জন, পলাশ উপজেলায় ১২০ জন, মনোহরদী উপজেলায় ৭৪ জন, বেলাব উপজেলায় ৮০ জন ও রায়পুরা উপজেলায় ১০৬ জন। এ পর্যন্ত এ জেলায় মৃত্যু হয়েছে ৩৪ জন। এদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ২২ জন, পলাশ উপজেলায় ১ জন, বেলাব উপজেলায় ৪ জন, রায়পুরা উপজেলায় ৪ জন, মনোহরদী উপজেলায় ২ জন ও শিবপুর উপজেলায় ১ জন। আজ মঙ্গলবার (৩০ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেন নরসিংদী সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন।

এ জেলা থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ৬ হাজার ৯৩২ টি আর ফলাফল পাওয়া যায় ৬ হাজার ৭৭২ টি। এ পর্যন্ত আইসোলেশন মুক্ত ৮৮৯ জন, হাসপাতালে আইসোলেশনে আছে ২৪ জন ও হোম আইসোলেশনে আছে ৪৫১ জন।

উল্লেখ্য, নতুন ২০ জন করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহ ও ফলাফল : ২১ জুন নমুনা সংগ্রহ করে ২২ জুন আইপিএইচ এ পাঠানো হলে ৯৪ টি নমুনার ফলাফল পাওয়া যায়। এতে ১৪ টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ৫, পলাশ উপজেলার ১, শিবপুর উপজেলার ১, মনোহরদী উপজেলায় ১, রায়পুরা উপজেলার ২, বেলাব উপজেলায় ৪ জন।

একই ল্যাবে ২৩ জুন পাঠানো ১১২টি নমুনার মধ্যে ২২ টি পজিটিভ রিপোর্ট আসে। এতে সদর উপজেলার ৯ টি, পলাশ উপজেলার ৪টি মনোহরদী উপজেলার ১টি রায়পুরা উপজেলার ৪টি ও বেলাব উপজেলার ৪টি। ২১ জুন আইপিএইচ এ পাঠানো ১০২টি নমুনার ফলাফলে ১৫টি পজিটিভ রিপোর্ট আসে।

এর মধ্যে সদর উপজেলার ৪টি, পলাশ উপজেলার ৩টি, শিবপুর উপজেলার ২টি, রায়পুরা উপজেলার ৫টি, বেলাব উপজেলার ১টি। আইসিডিডি আরবিতে ২৭ জুন পাঠানো ২০টি নমুনার মধ্যে ৬টি পজিটিভ রিপোর্ট আসে। সদর উপজেলার ৫টি ও শিবপুর উপজেলার ১টি।

এই বিভাগের আরো খবর