counter এবারের বাজেট সকলের বাজেট

বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

এবারের বাজেট সকলের বাজেট

  • 4
    Shares

ডেস্ক নিউজ : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এবারের বাজেটে সকলের বাজেট। প্রধানমন্ত্রীর আমাদের গ্রামে যাওয়ার জন্য বলেছেন, গ্রামের মানুষকে গ্রামীণ অর্থনীতি শক্তিশালী করার কথা বলেছেন। যারা গ্রামীণ মানুষ- পান দোকানদার, মুদি দোকানদার তাদের সবাইকে রক্ষা করতে হবে। তাদের দায়িত্ব নিয়েই এই বাজেট করেছি। অন্যবার রাজস্ব অর্জন করি ও রাজস্ব খরচ করি। আমি এবার রাজস্ব খরচ করব, তারপর রাজস্ব অর্জন করব। পে অ্যাজ ইউ আর্ন। এখন যদি খরচ না করি মানুষ বাঁচবে কেমন করে? আর মানুষকে যদি বাঁচাতে না পারি দেশ কার জন্য?

আজ সোমবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থ বছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনায় সমাপনী বক্তব্যে তিনি একথা বলেন। স্পিকার ড শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই আলোচনায় অংশ নেন সরকারি দলের আবুল হাসান মাহমুদ আলী, ওয়শিকা আয়শা খান ও তাহজীব আলম সিদ্দিকী, বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এবং বিএনপির হারুনুর রশীদ। এসময় তিনি আরো বলেন, এবারের বাজেট সহনীয় বাজেট, অর্থনীতির পাশাপাশি একটা মানবিক বাজেট। দেশের মানুষকে রক্ষা করতে হবে। মানুষকে বাঁচাতে না পারলে বাজেট কার জন্য? তাই আসুন সবাই মিলে দুর্যোগ মোকাবিলা করি।

বৈশ্বিক মহামারি থেকে দেশের জনগণকে রক্ষায় দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, করোনা মহামারিতে অর্থনীতির সকল হিসাব-নিকাশ পাল্টে গেছে। শুধু দেশে নয়, সারা বিশ্বেই অর্থনীতিসহ সবকিছুই স্থবির হয়েছে। রাজস্ব আদায়ের পরিকল্পনাও ভেস্তে গেছে। এই মহাসঙ্কট থেকে দেশের মানুষকে বাঁচাতে সরকারকে বিপুল সংখ্যক প্রণোদনা ঘোষণার পাশাপাশি বিভিন্নখাতে তাৎক্ষণিক ব্যয় করতে হয়েছে।

এই বিভাগের আরো খবর