counter ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

  • 2
    Shares

স্পোর্টস ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে চেলসি। প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে ৩-১ গোলের জয় তুলে নেয় ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। ১ আগস্ট শিরোপা নির্ধারণী ম্যাচে আর্সেনালের মুখোমুখি হবে চেলসি।

রোববার ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারায় চেলসি। এই জয়ে ১৪ বারের মতো এফএ কাপের ফাইনালে মঞ্চে পা দিল চেলসি। সবশেষ তারা ২০১৭-১৮ মৌসুমে শিরোপা জিতেছিল। সেবার ফাইনালে ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে নিজেদের অষ্টম শিরোপা ঘরে তুলেছিল চেলসি।

অলিভিয়ে জিরুদ চেলসিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন ম্যাসন মাউন্ট। আত্মঘাতী গোলে ম্যানচেস্টার ইউনাইটেড পড়ল আরও পিছিয়ে। শেষ দিকে পেনাল্টি থেকে গোল পেলেও রক্ষা হয়নি উলে গুনার সুলশারের দলের। তাদের হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে চেলসি।

প্রথমার্ধে দুই দলের খেলায় ছিল না আক্রমণের ধার। বল নিয়ন্ত্রণে রাখার দিকে মনোযোগী ছিল উভয় দল। প্রথমার্ধের যোগ করা সময়ে জিরুদের দারুণ গোলে এগিয়ে যায় চেলসি। ডান দিক থেকে সেসার আসপিলিকুয়েতার নিচু ক্রসে ফরাসি ফরোয়ার্ডের শট দে হেয়াকে বোকা বানিয়ে জাল খুঁজে নেয়। এই ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ল্যাম্পার্ডের দল ব্যবধান ২-০ করে চাপে ফেলে ইউনাইটেডকে। ২৫ গজ দূর থেকে মাউন্টের নিচু শট জালে জড়ায়। এবারও আটকাতে পারেননি দে হেয়া, এই গোলরক্ষকের ব্যর্থতা ছিল প্রথম গোলেও।

৭৪ মিনিটে আত্মঘাতী গোল থেকে ০-৩ তে পিছিয়ে পড়ে ইউনাইটেড। আলোনসোর ক্রস ফেরাতে গিয়ে নিজেদের জালে বল জড়ান এই ইংলিশ সেন্টার-ব্যাক। তবে ৮৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল আদায় করে ব্যবধান কমিয়েছিলেন। কিন্তু ততক্ষণে আসলে দেরি হয়ে গেলে অনেক। ওলে গুনার সুলশারের দলকে তাই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। আর ছিটকে যেতে হয়েছে টুর্নামেন্ট থেকে।

এই বিভাগের আরো খবর